আইনুদ্দীন আল আজাদ এর পিতার অবস্থার অবনতি: দ্রুত উন্নত চিকিৎসা জরুরী

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১১ ২০১৯, ০৮:১২

একুশে জার্নাল ডেস্ক: জাতীয় সাংস্কৃতিক সংগঠন ‘কলরব’ প্রতিষ্ঠাতা ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সাবেক কেন্দ্রীয় নেতা মরহুম আইনুদ্দীন আল আজাদ এর পিতা ফরিদপুর জেনারেল হাসপাতালে মৃত্যুশয্যায় শায়িত। উন্নত দূরে থাক, মোটামুটি ভালো মানের চিকিৎসাও জুটছে না কিংবদন্তী এ ব্যক্তিত্বের বাবার কপালে।

জানা যায়, মরহুম আইনুদ্দীন আল আজাদ -এর সম্মানিত পিতা গত এক সপ্তাহ আগে ব্রেইন স্ট্রোক করেছেন। ঝিনাইদহ হাসপাতালে ভর্তির কয়েকদিন পরও অবস্থার উন্নতি না হওয়ায় তাকে পাঠিয়ে দেয়া হয়েছে ফরিদপুর মেডিকেলে। গত তিনদিন তিনি এখানে ভর্তি। পড়ে আছেন সাধারণ একটা বেডে।

আইনুদ্দীন আল আজাদের পিতাকে দেখতে যাওয়া জনৈক মুহসিন উদ্দীন তাজ জানান, কলরব প্রতিষ্ঠাতা দুনিয়া থেকে বিদায় নিয়েছেন আর তার ছাত্ররা তার প্রতিষ্ঠানের মালিকানা নিয়ে তার নাম ভাঙিয়ে লাখপতি, কোটিপতি হচ্ছে ৷ বিপরীতে এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও তাদের শিক্ষকের বাবা হাসপাতালে ধুঁকছে, অথচ কেউ একটু খবর পর্যন্ত নিচ্ছে না। এমনটা কখনওই আমরা আশা করিনি ৷

তিনি আরও জানান, তাঁর শারীরিক অবস্থা খুবই খারাপ। স্মৃতিশক্তি নাই বললেই চলে। তার পাশে আছেন কেবল আইনুদ্দীন আল আজাদের বোন, ভাবী আর তার দুই ভাই’।

বিষয়টি মিডিয়ায় ভাইরাল হওয়ার পর কলরবের একটি অংশের প্রধান আবু সুফিয়ান গত রাত ২টায় আইনুদ্দীন আল আজাদের পিতাকে দেখতে যান বলে জানা গেছে ৷

আবু সুফিয়ানের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, তিনি প্রথম দিন বিকাশে কিছু টাকা পাঠিয়েছিলেন ৷ কিন্তু ঢাকার বাইরে প্রোগ্রাম থাকায় তাকে দেখতে যেতে পারেননি ৷

এদিকে গতকাল কলরবের (বদরুজ্জামান) পক্ষ থেকে আইনুদ্দীন আল আজাদের ছেলে গালিবকে দাদার শয্যাপাশে নিয়ে আসা হয় কলরবের পক্ষ থেকে। তাছাড়া জানা যায়, কলরব প্রধান মোহাম্মদ বদরুজ্জামান প্রাথমিক আর্থিক সহযোগিতা হিসেবে ৫ হাজার টাকা পাঠিয়েছেন।

কলরবের এই অংশের পক্ষ থেকে বলা হয়েছে, তারা প্রথম থেকেই আইনুদ্দীন আল আজাদের পিতার খোঁজ খবর রাখছেন নিয়মিত। এগুলোকে প্রচার করাটা লৌকিকতা বলেই হয়তো প্রকাশ করেনি কলরব। তাই অনেকেই কলরবকে ভুল বুঝেছেন।

কলরবের একজন সিনিয়র দায়ীত্বশীল লন্ডন প্রবাসী সালেহ ইউসুফ একুশে জার্নাল’কে বলেন, ‘আইনুদ্দীন আল আজাদ ভাই মারা যাওয়ার পর থেকেই কলরব তার ছেলে মেয়ের পড়ালেখার খরচ চালিয়ে যাচ্ছে। মাঝেমধ্যে উনার বাবাকে ও বড় ভাইকে কিছু আর্থিক সহযোগিতা করে আসছে কলরব’।
সালেহ ইউসুফ বলেন, ‘আসল কলরব কাজে বিশ্বাসী, প্রচারে নয়’।

সর্বশেষ ডাক্তারের তথ্যানুযায়ী, আইনুদ্দীন আল আজাদের পিতার বুকের হাড় ভেঙেছে দুইটা। আজ ইসিজি করতে হবে।
কিডনি ফুলেছে সামান্য। পেটের নাড়ীতে প্যাচ লেগে গেছে।

আইনুদ্দীন আল আজাদকে যারা ভালোবাসেন, কলরবকে যারা ভালোবাসেন, সবার কাছে উনার জন্য দোয়া চেয়েছেন কলরব নেতৃবৃন্দ।