খেলাফত মজলিস যুক্তরাজ্য নর্থের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ৩০ ২০২৪, ২২:০৭

তাকওয়া ভিত্তিক সমাজ ও কোরআনের রাজ কায়েমের শপথ রমজান মাসই গ্রহন করতে হবে — অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ


মুসলমানদের জন্য পবিত্র রমজান মাস হচ্ছে আল্লাহর পক্ষথেকে নেয়ামত এইমাসের কদর করতে হবে, রমজান আমাদেরকে তাক্বওয়া ভিত্তিক সমাজের শিক্ষা দেয়। বাংলাদেশ মেজরিটি মুসলমানদের দেশ হওয়া সত্তেও সরকারী ভাবে সার্কুলার দিয়ে ইফতার মাহফিল না করার নির্দেশ জারী ইসলামী তাহজিব তামাদ্দুন নির্মুলের ষড়যন্ত্র । এই সমস্ত ইসলাম বিদ্বেষী কাজের প্রতিবাদ করা আমাদের ইমানী দায়িত্ব।

বৃহষ্পতিবার ১৮ রামাদ্বান খেলাফত মজলিস যুক্তরাজ্যে নর্থের উদ্যোগে আয়োজিত রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের নায়েবে আমীর ও ইউরোপের পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এসব কথা বলেন।

যুক্তরাজ্য নর্থের সভাপতি মুফতি তাজুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা এনামুল হাসান সাবিরের পরিচালনায় বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য সাউথের সভাপতি মাওলানা সাদিকুর রহমান, ইউরোপের টিম সদস্য ক্বারী আব্দুল মুকিত আজাদ, উলামা পরিষদ মীডল্যন্ডসের সভাপতি হাফিজ মাওলানা আব্দুর রব ফয়েজী, বিশিষ্ঠ মুরব্বী ওবি এনপি নেতা আব্দুল লতিফ জেপী , যুক্তরাজ্য নর্থের সহসভাপতি আলহাজ্ব আব্দুল মালিক পারভেজ , বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস প্রকৌশলী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ডঃ অহিদুল আলম ।

বার্মিংহামের মাল্টিপারপাস কমিউনিটি হলে আয়োজিত ইফতার মাহফিলে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা সৈয়দ জমশেদ আলী, যুক্তরাজ্য নর্থের সহ সভাপতি আলহাজ ইনামুর রহমান, হাফেজ মাওলানা সৈয়দ কফিল আহমদ,সৈয়দ কবির আহমদ, বার্মিংহামের সভাপতি আ ফ ম শুয়াইব,লন্ডন মহানগরী সহ সভাপতি মাওলানা আনিছুর রহমান, বার্মিংহাম সহ সভাপতি মাওলানা শায়েখ আব্দুল মতিন, শায়েখ মুহাম্মদ মনির, মাওলানা সুলতান মাহমুদ, সৈয়দ মইনুদ্দীন ইকবাল, বায়তুল মাল সম্পাদক মাওলানা কুদরত উল্লাহ শরীফ, হাফেজ আনোওয়ারুল হক। প্রমুখ। এছাড়াও বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাওলানা শামীম আব্দুশ শাকুর ও মুসা মুহাম্মদ শুওয়াইবের সুললিত কন্ঠে কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে শুর হওয়া ইফতার মাহফিলে মজলুম ফিলিস্তিনি মুসলমানদের জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করা হয় ।