বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের রায় হিন্দুত্ববাদী আগ্রাসনের অন্যতম দৃষ্টান্ত : আল্লামা কাছেমী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১৫ ২০১৯, ১৭:২৮

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সভাপতি আল্লামা নুর হোসাইন কাসেমী বলেন,  বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণের রায় ভারতীয় সুপ্রিম কোর্টের রায় নয় এটা হিন্দুত্ববাদী মোদি সরকারের রায়। মসজিদের সমস্ত প্রমাণ থাকা সত্ত্বেও মন্দির নির্মাণের রায় ভারতে ক্রমবর্ধমান হিন্দুত্ববাদী আগ্রাসনের অন্যতম দৃষ্টান্ত।

আজ শুক্রবার (১৫ নভেম্বর) জুমআর নামাযের পর বাইতুল মুকাররমের উত্তর গেইটে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীরর উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আল্লামা কাসেমী বলেন, উচিত ছিল যারা বাবরি মসজিদকে শহিদ করেছে তাদের বিচার করে সাথে সাথে মসজিদ নির্মাণ করে দেওয়া। তা না করে ভারত সরকার মসজিদের জায়গায় মন্দির নির্মাণের রায় দিয়েছেন। এটা ন্যাক্কারজনক ঘটনা। ওয়াইসিসহ মুসলমানদের প্রতিনিধিত্বকারী সংস্থাগুলোর উচিত এর বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়া।

মসজিদ ইসলামের ‘শিয়ার’। এটি রক্ষার দায়িত্ব সকল মুসলমানের উল্লেখ আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, আজকের এই বিক্ষোভ সমাবেশ থেকে বাংলাদেশের সরকারের কাছে আমি দাবি জানাচ্ছি, বাংলাদেশের তাওহিদী জনতার সাথে সংহতি প্রকাশ করে মসজিদের স্থানে মন্দির নির্মাণের রায়ের বিরুদ্ধে সংসদে ‘নিন্দা প্রস্তাব’ পাশ করুন। যদি তা না করেন তাহলে আপনারা জন-প্রতিনিধি নন।

এসময় হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীরর অন্য নেতৃবৃন্দের ম্যে থেকে বক্তব্য দেন মাওলানা আবদুর রব ইউসুফি, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জুনইদ আল হাবিব, মাওলানা মামুনুল হক, মাওলানা আবদুল খালেক শরিয়তপুরী প্রমুখ।