গণমাধ্যমে ছবি দিতে হবে এই হীনমানসিকতা ত্যাগ করতে হবে : মাওলানা আব্দুল মালেক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১৭ ২০১৯, ১১:১৮

গণমাধ্যমে ছবি ছাড়া চলবে না। চলার জন্য ছবি দিতে হবে- এ ধরনের মানসিকতাকে এক ধরনের হীনমন্যতা আখ্যায়িত করেছেন বাংলাদেশের খ্যাতনামা আলেম মারকাযুদ্ দাওয়াহ আলইসলামিয়া ঢাকার শিক্ষাসচিব মাওলানা আব্দুল মালেক। আজ সকালে মারকাযুদ দাওয়াহর এক ঘরোয়া মজলিসে তিনি একথা বলেন।

মাওলানা আব্দুল মালেক বলেন, গণমাধ্যমে বিশেষত ইসলামী গণমাধ্যমে ছবি প্রকাশ করা,  ছবি ছাড়া চলবে না এ ধরনের মনোভাব পোষণ করা -এক ধরনের হীনমন্যতা। আমরা মনে করি অন্যদের ‘নাহজে’ না চললে সফল হওয়া যাবে না। এটা ভুল। বরং আমরা সফল তখনই হতে পারব যখন আমরা আমাদের ‘নাহজের’ উপর চলতে পারব।

মাওলানা আব্দুল মালেক পাকিস্তানের ছবিবিহীন পত্রিকা ‘রোজনামায়ে ইসলাম’ কে উদাহরণ হিসেবে উল্লেখ করে বলেন- এই পত্রিকায় ছবি প্রকাশ হয় না। এই পত্রিকা তো বেশ ভালভাবেই চলছে।

মাওলানা আব্দুল মালেক বলেন, কোন একটা সংবাদে যদি ছবি দিতেই হয় তাহলে সংশ্লিষ্ট বিষয়ের ছবি দাও।  ইসলামী মিডিয়াগুলোতে ছবির বিষয়ে অবহেলা অসেচতনতা কখনোই কাম্য নয়।

মজলিসে উপস্থিত ছিলেন মারকাযের উস্তায মাওলানা মুতিউর রহমান, মাওলানা ফয়জুল্লাহ, এবং কুমিল্লা তালীমুদ্দীন একাডেমির উস্তায মাওলানা আনোয়ার হুসাইন প্রমুখ ।

একুশে জার্নাল/ইএম/১৭-৫