সিলেট আল-হাদী খেদমতে কোরআর পরিষদের তাফসির মাহফিল সম্পন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৩ ২০১৯, ২০:০৬

আখালিয়া নতুন বাজার আল-হাদী খেদমতে কোরআর পরিষদের উদ্যোগে ৬ষ্ঠ ঐতিহ্যবাহী তাফসিরুল কুরআন মাহফিল গতকাল বৃহস্পতিবার সম্পন্ন হয়। আল-হাদী খেদমতে কোরআর পরিষদ’র সভাপতি মাওলান বদরুল বিন আফরুজ ও ভারপ্রাপ্ত সভাপতি আবদুল আহাদ সানির সভাপতিত্বে কবি মীম সুফিয়ানের উপস্থাপনায় কুরআন ও হাদিসের আলোকে ইসলামের বিভিন্ন বিষয়ের উপর আলোচনা পেশ করেন তরুণ আলেম মুফতি মাহফুজুর রহমান জাবের কুয়াকাটা, মাওলানা ইয়াসিন ফারুকী ঢাকা, মাওলানা কামাল আনসারি হবিগঞ্জ, মাওলানা আতাউর রহমান বাহুবল, এতে মাহফিলে সঙ্গীত পরিবেশনা ছিলেন শাহেদ নিজাম,আরিফ বিল্লাহ, মোস্তাফিজুর রহমান, মাহদী রাব্বানী।

তাফসির মাহফিলে বক্তারা বলেন, শিরক-বিদআত, দুর্নীতি, সন্ত্রাস-জঙ্গীবাদ ও মাদকমুক্ত সমাজ গঠনে কুরআন-সুন্নাহর বিকল্প নেই। জীবনের সর্বক্ষেত্রে রাসুল (স.) এর আদর্শ প্রতিষ্ঠা করলেই কেবল সন্ত্রাসমুক্ত আদর্শ রাষ্ট্র গঠন করা সম্ভব। বক্তারা আরও বলেন, ‘যারা ঈমান আনবে, ভালো কাজ করবে, নামায কায়েম করবে, যাকাত দিবে, তাদের প্রতিদান তাদের প্রভুর কাছে রয়েছে। তাদের জন্য কোন ভয় ও চিন্তার কারণ নেই।’

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- স্থানীয় গণ্যমান্য মুরুব্বী অনেকেই এবং, আল-হাদী খেদমতে কোরআর পরিষদ’র পরিচালনা কমিটির সহ-সভাপতি আব্দুল আহাদ সানী, সাধারণ সম্পাদক আল-আমিন আহমদ চৌধুরী, কোষাধ্যক্ষ জাবেদ আহমদ, সহ কোষাধ্যক্ষ আবুল হাসনাত বান্না, সাংগঠনিক সম্পাদক সোহাগ আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক সামছুল ইসলাম, প্রচার সম্পাদক জালাল আহমদ, সহ-প্রচার সম্পাদক হাকিম জালাল, সদস্য ফয়সল আহমদ, নজরুল ইসলাম, সাহেদ আহমদ, লায়েক আহমদ, রুমন জালাল, মিলাদ আহমদ, তারেক আহমদ, মুন্না আহমদ, তানিম আহমদ, দেলোয়ার আহমদ, সুয়েব আহমদ।

মাহফিল শেষে দোয়া হয় যারা মাহফিলে অর্থ ও শ্রম দিয়েছে যারা এবং দেশ-বিদেশ সকল মুমিনদের জন্য দোয়া করা হয় রাত ১২টয় প্রধান অতিথির মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।