গোলাপগঞ্জে এমসি একাডেমির অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচার: আন্দোলনের মুখে দুই সাংবাদিকের ক্ষমাপ্রার্থনা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৩ ২০১৯, ১৭:০৭

ছাত্র আন্দোলনের মুখে অবশেষে ক্ষমা চেয়ে পার পেলেন দুই সাংবাদিক। উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের হস্তক্ষেপে বৃহস্পতিবার দুপুরে সরকারী এমসি একাডেমি স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মনসুর আহমদ চৌধুরীর কাছে স্বশরীরে উপস্থিত হয়ে ক্ষমা চেয়ে বিষয়টি নিষ্পত্তি হলো।

গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ২য় দিনের মতো রাস্তায় নেমেছিলো এমসি একাডেমীর আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর ১২টায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সিলেট-জকিগঞ্জ রোড অবরোধ করে রাখে। ফলে দীর্ঘ যানজটের কারণে জন-ভোগান্তি চরমে ওঠে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, গোলাপগঞ্জ মডেল থানা পুলিশসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত হন।

এদিকে গতকাল (২ অক্টোবর) দুপুরে বৃষ্টিকে উপেক্ষা করে তারা প্রতিষ্ঠানের গেটে তালা দিয়ে আন্দোলন করতে থাকে। তাদের দাবি যতক্ষণ পর্যন্ত অপপ্রচারকারী দুই সাংবাদিক অধ্যক্ষের কাছে ক্ষমা না চাইবে ততক্ষণ পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

জানা যায়, গত মঙ্গলবার (১অক্টোবর) গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্রদের অভ্যন্তরীণ একটি বিষয় নিয়ে সাংবাদিক পরিচয়ে দুজন ব্যক্তি প্রতিষ্ঠানে যান। এরপর তারা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে তাদের লাঞ্ছিত করার অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দেন। এই সংবাদটি কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে প্রচার হলে প্রতিবাদে ফুঁসে ওঠেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এদিকে এ ঘটনার পর মঙ্গলবার রাতে তাৎক্ষণিক গোলাপগঞ্জের কর্মরত সাংবাদিকদের সংগঠন গোলাপগঞ্জ প্রেসক্লাব, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব, গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাব, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতি যৌথ বিবৃতি জানায়। বিবৃতিতে তারা বলেন, গোলাপগঞ্জ সরকারি এম,সি, একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে অতি সম্প্রতি একটি পক্ষ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। গোলাপগঞ্জে কর্মরত মূলধারার কোন সাংবাদিক সরকারি এম.সি. একাডেমীতে কোন হয়রানীর শিকার হননি। সুতরাং হয়রানীর বিষয়ে সাংবাদিক সমাজের নাম ব্যবহার করে বিভিন্ন দপ্তরে যে অভিযোগ দেওয়া হয়েছে, তার সাথে গোলাপগঞ্জ প্রেসক্লাব, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব, গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাব, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির কোন সম্পর্ক নেই। গোলাপগঞ্জ এমসি একাডেমী ও অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য তারা অনুরোধও জানান।

একুশে জার্নাল/ইএম