লন্ডনে ছাত্র শিক্ষক সমাবেশ, প্রজ্ঞাপণ ও ক্যাম্পাসে নিরাপত্তার দাবীতে আন্দোলনে ঝাপিয়ে পড়ার জন্য ছাত্র সমাজের প্রতি আহবান

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ০৬ ২০১৮, ১০:০০

একুশে জার্নাল লন্ডন: লন্ডনে চলমান কোটা সংষ্কার আন্দোলনের সমর্থনে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্র শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রজ্ঞাপণ জারী ও ক্যাম্পাসে নিরাপত্তার দাবীতে স্বৈরচার ও তার নিয়োজিত এজেন্টদের সন্ত্রাস ও রক্তচক্ষু উপেক্ষা করে আন্দোলন অব্যাহত রাখার জন্য সংগ্রামী ছাত্র সমাজের প্রতি আহবান জানান হয় ।
সমাবেশে বক্তাগণ বলেন,অধিকারের দাবীকে বল প্রয়োগ ও লাঠি ডান্ডা দিয়ে দমন করা যায়না ।
উপস্থিত বতক্তাগণ সকল দমন পীড়ন ও সন্ত্রাসের বিভীষিকা ও চ্যালেন্জের মুখে অধিকার আদায়ের আন্দোলন চালিয়ে নেবার জন্য মজলুম নেতৃবন্দ ও সংগ্রামী ছাত্র সমাজের প্রতি অকুন্ঠ সমর্থন ও ধন্যবাদ জানান। তাঁরা বলেন,অপরাজেয় এই ছাত্রশক্তির অভ্যূত্থান অধিকার বন্চিত জনতার মুক্তির দিগন্ত উন্মোচিত করবে । আমার দেশ আমার অধিকার , ছিনিয়ে নেবে – কোন স্বৈরচার ?

সলিডারিটি ফর কোটা মুভমেন্ট ইউ কে’র আহবায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা আব্দুল কাদির সালেহ
এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক শিক্ষক
ড: কে এম এ মালেক ।
সন্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ছাত্র নেতা নসরুল্লাহ খান জুনায়েদ ।

সমাবেশে চলমান কোটা সংষ্কার আন্দোলনের প্রতি সমর্থন, গ্রেফতার ও গুম হওয়া নুরু রাশেদ মশিউর সহ সকল ছাত্র নেতৃবৃন্দের অবিলম্বে নি: শর্ত মুক্তি , পুলিশের ঔদ্যত্বপূর্ণ আচরন ও সরকারী দলের সন্ত্রাসী ছাত্রদের লাঠি ডান্ডা ও হাতুড়ী দিয়ে আন্দোলনরত ছাত্রদের উপর বর্বর হামলা এবংছাত্রীদের উপর শারিরীক আক্রমনের নিন্দা,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টরের পদত্যাগ ও ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানিয়ে ছয়টি প্রস্তাব গৃহীত হয় । প্রস্তাবসমূহ উপস্থাপন করেন সিনিয়র সাংবাদিক ও সাবেক ছাত্রে নেতা শামসুল আলম লিটন ।
সমাবেশে বিশেষ অতিথি ছিলেন রাজনীতিক ও মানবাধিকার সংগঠক মাহিদুর রহমান।

বক্তব্য রাখেন জাহাংগীর নগর বিশ্ববিদ্যালয়ের
সাবেক ছাত্রনেতা বায়ের বাবু, শাহ জালাল বিজ্ঞান ও প্রয়ুক্তি বিশ্ববিদ্যাক্ষয়ের সাবেক ভিপি
কামরুজ্জান কাবেরী, সাংবাদিক ও কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, সৈয়দ মামনুন মোর্শেদ,ড: এম এ আজিজ, রফিক আহমদ রফিক,লিয়াকত সরকার, খান জামাল নূরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা,
শিক্ষক মোহাম্মদ শাহ আলম ও জামাল উদ্দিন চৌধুরী , ব্যারিষ্টার নজির আহমদ, ব্যারিষ্টার গোলাম জাকারিয়া , সাবেক ছাত্র নেতা শফিক খান ,শিমু খান ,মাহবুবুর রহমান , ফয়সল আহমদ, বদরুল ইসলাম,আনিসুর রহমান, রাজ হাসান , রুকন উদ্দিন ও শাহিন আহমদ।

সমাবেশে বিশ্ববিদ্যালয় ও কলেজ প্রতিনিধি সমাবেশ , সাংবাদিক সম্মেলন ও মানবাধিকার সংস্থা ও আন্তর্জাতিক মিডিয়া সংযোগের সিদ্ধান্তে গৃহীত হয় ।