২৭ জুলাই ঢাকায় বিএনপির মহাসমাবেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২২ ২০২৩, ১৯:১৫

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের এক দফা দাবিতে আগামী ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। আজ শনিবার বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা দেন। জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল এই সমাবেশের আয়োজন করে। এর মধ্য দিয়ে দেশের বিভাগীয় পর্যায়ে তারুণ্যের সমাবেশের সমাপ্তি ঘটল।

কর্মসূচির ঘোষণা দিয়ে সমাবেশে নেতা–কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘মনে রাখতে হবে আমরা একটা নতুন বাংলাদেশের জন্য সংগ্রাম করছি। এখন বক্তব্য নয়। এখন দাবি আদায়ের পালা। দফা এক, দাবি এক-শেখ হাসিনার পদত্যাগ। এক দফা যদি না মানে, তাহলে ফয়সালা হবে রাজপথে।’

এর আগে আজ বেলা ৩টায় কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে তারুণ্যের সমাবেশ শুরু হয়। তবে নির্ধারিত সময়ের আগেই সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়।

সমাবেশে জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোটাধিকার প্রতিষ্ঠাসহ ১১ দফা দাবিতে রাজধানী ঢাকার এই সমাবেশের মাধ্যমে শেষ হলো তারুণ্যের সমাবেশ। একই দাবিতে এরই মধ্যে পাঁচটি সমাবেশ করা হয়েছে। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজকের শেষ সমাবেশে নতুন প্রজন্মের ভোটারদের ভোটাধিকার আদায়ে ঐক্যবদ্ধ ও সক্রিয় হওয়ার পাশাপাশি গণতন্ত্র পুনরুদ্ধার এবং স্বৈরাচারকে রুখে দেওয়ার আহ্বান জানানো হয়।