হাসপাতাল থেকে নূরু’র আহবান

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ০১ ২০১৮, ১০:৫৭

ছাত্রলীগের হামলায় গুরুতর আহত কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরু হাসপাতালের বেডে শুয়ে ফেসবুক লাইভে এসে সাধারণ শিক্ষার্থীদেরকে যার যার জায়গায় প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়েছেন।

সোমবার সাড়ে তিনটায় ‘কোটা সংস্কার চাই’ নামক ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে সরাসরি ভিডিও বক্তব্য দেন বাংলাদেশ সাধারণ শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ন-আহ্বায়ক নুরুল হক নুর।

সাধারণ শিক্ষার্থীদের অপর যুগ্ন-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁনকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে এই খবর জেনে মূলত তিনি এই আহ্বান জানান।

রোববার দুপুরে মিরপুর ১৪ নম্বরের ভাষানটেক বাজার এলাকার মজুমদার রোডের ১৪ নম্বর বাসা থেকে রাশেদসহ তিন জনকে তুলে নিয়ে যায় ডিবি। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

পরে বেলা দেড়টার দিকে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপপুলিশ কমিশনার মাসুদুর রহমান সাংবাদিককে জানান, রাশেদকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, আইসিটি আইনের মামলায় রাশেদ খানকে গ্রেফতার করা হয়েছে। আজ দুপুরে মিরপুর ১৪-এর ভাষানটেক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

রাশেদ খাঁনকে গ্রেফতার ও গতকাল ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগে সাধারণ শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করেছেন। এছাড়া ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও তৎক্ষণাৎ রাস্তা অবরোধ করে। এদিকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়সহ বেশ কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সামনে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।