হাটহাজারীতে বাংলা বাড়ি’র নবীন লেখক আড্ডা

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২০ ২০১৮, ১০:২৪

হাবীব আনওয়ার: হাটহাজারী ও তার আশেপাশে অবস্থানরত নবীন লেখকদের নিয়ে আয়োজিত “নবীন লেখক আড্ডা” সফলভাবে সম্পন্ন হয়েছে।

গতকাল ১৯ই অক্টোবর (শুক্রবার) বাদ মাগরিব হাটহাজারী নূর মসজিদের দক্ষিণে আল হাবীব ম্যানসনের দ্বিতীয় তলায় অবস্থিত ‘বাংলা বাড়ি’র হল রুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্যোক্তা হাবীব আনওয়ারের সঞ্চালনায় পবিত্র কালামুল্লাহ থেকে তেলাওয়াত করেন, হাফেজ খালেদ ছাইফুল্লাহ, নাতে রাসুল পারিবেশন করেন ফায়সাল আহমাদ ও রাশেদ আশরাফ।
লেখিলেখির বিভিন্ন দিক নিয়ে গুরুত্বপূর্ণ আলোচলা করেন, প্রমিত উচ্চারণ,ভাষা সাহিত্য ও সাংবাদিকতার সমন্বিত প্রতিষ্ঠান বাংলা বাড়ি’র পরিচালক মাওলানা ইশতিয়াক সিদ্দিকী, তরুণ লেখক ওয়ালী উল্লাহ নোমানী, নবীন লেখক কায়েস আল মুমিন ও হাবীব আনওয়ার প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, লেখালেখির ময়দানে তরুণদের আরো এগিয়ে আসতে হবে। সমাজের অনাচার অবিচারসহ সকল অন্যয়ের বিরুদ্ধে কলম ধরতে হবে।বাংলা সাহিত্য চার্চার মাধ্যমে ইসলামের সুমহান বাণী সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।রক্তে কেনা এই ভাষাকে সঠিকভাবে প্রয়োগ করতে হবে। একটি সুনির্দিষ্ট লক্ষ্যকে সামনে নিয়ে পথ চলতে হবে।ভালো লেখকদের বই পাঠে মনযোগী হতে হবে।

এছাড়াও লেখালেখির নিয়ম-কানুন নিয়ে প্রশ্ন-উত্তরভিত্তিক আলোচনা হয়।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুহাম্মদ ইউসুফ বিন মাসুম, রাশিদুল ইসলাম, আজিম উদ্দিনসহ প্রায় ৩০ জন নবীন লেখক।

অনুষ্ঠানে উপস্থিত সবাই আনন্দ প্রকাশ করে এর ধারাবাহিকতা ধরে রাখার দাবি জানালে পরামর্শের ভিত্তিতে আগামী ২রা নভেম্বর (শুক্রবার) বাংলা বাড়িতে ‘নবীন লেখক আড্ডা’র পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।