হাইকোর্ট থেকে জামিন পেলেও কারাগার থেকে মুক্তি মিলেনি মাওলানা আব্দুল্লাহ মায়মুনের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০৮ ২০২০, ১৯:৫৩

একুশে জার্নাল ডেস্ক :

মেধাবী তরুন আলেম, মুহাদ্দিস, মুফতি মাওলানা আব্দুল্লাহ মায়মুনেক প্রথমে অপহরণ করা হয়। সংবাদমাধ্যমে এ নিয়ে বার বার রিপোর্ট করায় প্রায় সাত মাস নিখোঁজ থাকার পর খবর পাওয়া যায় তিনি বগুড়ার জেলে বন্দী। পারিবারিকভাবে অনেক চেষ্টা তদবির করার পর ৩মার্চ ২০২০ হাইকোর্ট থেকে জামিন দেয়া হয়। কিন্তু বগুড়া কোর্টে সেই জামিন পৌঁছলে নতুন আরেকটি মামলা দায়ের করে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখিয়ে কারাগারে ফেরত পাঠানো হয় তাকে।

এ নিয়ে তার পরিবার চরম ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলেন মিথ্যা মামলা দিয়ে বার বার হয়রানি করা হচ্ছে। এ কেমন আইনের শাসনে আমরা বাস করছি! অতি দ্রুত তাকে সকল মিথ্যা মামলা থেকে মুক্তি দেয়ার দাবী করেন তার পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, মাওলানা আব্দুল্লাহ মাইমুনকে গত ৫ মার্চ ২০১৯ রাত ১০টায় ঢাকা সিলেট হাইওয়ে আউশকান্দি সি এন জি পাম্পের সামনে থেকে প্রাইভেট কারযোগে তার প্রবাসি স্ত্রী সহ নানার বাড়ি যাওয়ার পথে অপহরণ করা হয়।

পরিবারের পক্ষ থেকে জিডি করতে গেলে গেলে পুলিশ জিডি না নিয়ে বিভিন্ন টাল বাহানা করে সময় কাটাতে থাকে।

পরবর্তিতে ১৪/৩/২০১৯ তারিখে সিলেট রেঞ্জের ডিআইজি বরাবর অভিযোগ দায়ের করা হয়। এবং ১৭/৩/২০১৯ তারিখে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে পরিবারের পক্ষ থেকে সংবাদ ম্মেলন করা হয়।

এবং ১৯/৩/২০১৯ তারিখে হবিগঞ্জ কোর্টে অপহরণ মামলা দায়ের করা হয় (মামলা নম্বর জি আর ৬২/১৯ (নবী))

তার চার মাস পরে ১৫/৭/২০১৯ ইং তারিখে বগুড়া কোর্টে ২০১৮ সনের পুরাতন একটি মামলায় বগুড়া ডিবির পক্ষ থেকে সন্দেভাজন হিসাবে গ্রেফতার দেখানো হয়।

এবং ১৫/৮/২০১৯ তারিখে আবরো বগুড়া কোর্টে ২০১৮ সনের পুরাতন আরেকটি মামলায় সন্দেহভাজন হিসাবে গ্রেফতার দেখানো হয়।

সর্বশেষ দুটি মিথ্যা মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়ে ৩মার্চ যখন জামিন আদেশ বগুড়া জেলে পৌছে তখন ঐ দিন মুক্তি না দিয়ে ৪মার্চ আবার নতুন করে মিথ্যা মামলায় সন্দেভাজন আসামি হিসাবে গ্রেফতার দেখানো হয়।

কোনো মামলাতে তিনি এজহারভুক্ত মুল আসামি নন। এই মামলাগুলো যে যে তারিখে হয়েছে উক্ত তারিখগুলোতে তিনি জামেয়া করিমিয়া নারায়নগঞ্জে উপস্থিত ছিলেন।