স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর জাতীয় পুরষ্কার জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড অর্জন

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৪ ২০১৮, ১৪:৩৮

ক্ষুধা দারিদ্র,নিরক্ষরতামুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্টার জন্য ২০১৬সালের ১লা এপ্রিল চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার মালঘর গ্রামে কিছু স্বপ্নবাজ তরুনদের নিয়ে প্রতিষ্টা করা হয় মানবতার প্লাটফরম স্বপ্নযাত্রী ফাউন্ডেশন।
সেই পথচলার শুরুতে অগ্রগামী ছিলেন কামাল, নাইম, ইমন, ফরিদ,এসহান,সাজ্জাদ,হেলাল,হোসেন,গিয়াস,জাকারিয়া,নাজিম সহ কিছু নিরলস অকুতোভয় সৈনিক।

তারপর এ সংগঠন নির্দিস্ট এলাকা ও গন্ডি ছেড়ে ছড়িয়ে পড়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে এবং মানবতার বিভিন্ন শাখায়। পাশে ছিলেন সবসময় চৌধুরী আনোয়ারুল আজিম,এডভোকেট দেলোয়ার, জাহেদ মুন্না,শাহজাহান, নীল জামশেদ,ছলিম আনোয়ার,হুমায়ুন কবির,হেফাজ,জীবন মাহমুদ,ওমর,রিদয,মামুন,বাদশাহ,রাশেদ,রবিন, রিয়াদ,মইনুল,রফিল,মিছবাহ,হানিফ,সাইদ সেলিম,রমজান, আজাদ, ছিদ্দিক, মাসুদ,রিমন,মেহেদী,রিপন, জাদুরাজ,ফয়সাল,মিনহাজ,ফয়েজ,মনজুর,মিশকাত,আরিফ,আয়েশা,আজিম মাহমুদ,সাজ্জাদ মুন্না,সাজ্জাদ রাফসান,আকসা,হেলাল মুফিজ,নিজাম,ইমাম,ইমরানুল,আলাউদ্দীন,ইব্রাহীম,আবিদ,রিয়াদ কামাল,আলমগীর বাঙালী,রবি,সিয়াম রানা,হাসান,আজিজ খানসহ অসংখ্য সাদা মনের মানুষদের ।

সাথে ছিলেন প্রবাসী ভাই ইকবাল, রুবেল, রাশেদ,ছাত্তার, শুভ,রিদুয়ান,তানভীর, ছাত্তার,শেখ আহমদ, মাহফুজ,ফরহাদ,জমিরসহ অনেকে।

এছাড়া সীমা, কাইয়ুম,নবী,ফরিদ,ইমতিয়াজ,তালেব,ওসমান,ফারুখ,ইসমাইল,মাহফুজ,নাজিম চেয়ারম্যান,নুর আলী মেম্বার, ইলিয়াছ,নিশি,তমা, ফোরকান,সাইফুল,আনিকা,মালেক,নুরনবী,নুর তালুকদার,সুজন, মুজিব,তাহের,ফোরকান,সাইফুল,শরীফ, মেহবুব, রাসেল,হেলাল,তানভীরসহ হাজারো শুভাকাংখী।

পাশে ছিলেন সবসময় জহির,শিহাব,হাসান,শওকত,শ্রীধাম মল্লিক,শাহেদ,আকরাম,সুমন,মনির,জয়,জিকু,কায়সার,কলি,সোহেল,আজম, ওয়াকিল,আকাশ বড়ুয়া, বাবলী,জয় নমঃ,শাহাদাত, আসিফ,ফারুখ,রিয়াদ,রিটন,মাইমা,আকিব,শাহরিয়ার, মেজবাহ,মিনহাজ,বাবুল,তারেকসহ শত মত স্বেচ্ছাসেবক।

যাদের সমন্বিত প্রচেষ্টায় আজকের স্বপ্নযাত্রী। আজ আমরা প্রায় হাজার সদস্যের বিশাল এক পরিবার। আমাদের আজকের অর্জন সকলের নিস্বার্থ কাজের সীকৃতি। আমরা মানবতার জন্য কাজ করেছি, কিন্তু এ অর্জন সে কাজের গতি বাড়িয়ে দিবে বলে আমার বিশ্বাস৷ আমাদের চলার পথে যেমন অনেক শত্রু বাধা সৃষ্টি করেছে তদ্রুপ অনেক শুভকাঙ্খীর ভালবাসা আমাদের পথ চলতে উৎসাহিত করেছে। অনেকে ভুল ধরেছেন বলে হয়ত আমরা ভুল কম করেছি।
আমরা পদ পদবী,পদক ও সুনামের জন্য কখনো কাজ করিনি, আমরা তালি ও বাহবা এর জন্য কাজ করিনি।আমরা কখনো প্রচারের জন্য কাজ করিনি,আমরা কাজ করে প্রচার করেছি যাতে অন্যরা উৎসাহিত হন। আমরা কাজ করেছি মানবতার কল্যান,স্রষ্টার সন্তুষ্টি ও নিজের আত্নতৃপ্তির জন্য,যা পেযেছি তা বোনাস।এই বোনাস যেন আমাদের অহংকারী ও আত্নতৃপ্তির ঢেকুর না তুলে।আমাদের শত্রুদের জবাব আমরা কাজের মাধ্যমে দিতে সক্ষম হয়েছি।

আমার কাছে কখনো এলাকা,ধর্ম, বর্ণ, জাত, লিঙ্গ ইত্যাদি ভেদাভেদ ছিলনা। মানবতার কাজে উৎসাহী, আন্তরিক, পরিশ্রমী,ত্যাগী,সৎ, এবং একজন সাদা মনের স্বেচ্ছাসেবককে সবসময় স্বাগতম আমাদের ভুবনে। লোভী,হিংসুক, অহংকারী,দুচ্ছরিত্র,বিতর্কিত,দেশবিরোধী,ধর্মান্ধ, মাদকাসক্ত সবসময় এই সংগঠনের জন্য অনুপযুক্ত।

এই অর্জন আমাদের একমাত্র ও শেষ অর্জন যেন না হয়, এটা আমাদের শুরু । প্রধানমন্ত্রী পদক, রাষ্ট্রপতি পদক,জাতিসংঘ পদক, ইউনেস্কো পদক, ইউনিসেফ পদক, সার্ক পদক আমাদের হাতছানি দিয়ে ডাকছে।

আপনারা পাশে ছিলেন বলে সবি সম্ভব হযেছে। আশা করি সবসময় পাশে থাকবেন, মানবতার কাজে সহযোগী হবেন।