সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় বরুণার পীর সাহেবের শোক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৬ ২০২২, ২৩:১৬

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও বরুণার পীর মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী।

আজ (৬ জুন) সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ শোক জানান।

বরুণার পীর বলেন, সীতাকুণ্ডের অগ্নিকাণ্ড ভয়াবহ মানবিক ও আর্থিক বিপর্যয়ের বেদনাদায়ক ঘটনা। এই ঘটনায় যারা মৃত্যুবরণ করেছে আল্লাহ তায়ালা তাদেরকে শাহাদাতের মর্যাদা দান করুন এবং আহতদের দ্রুত সুস্থ করে দিন। বিপদগ্রস্ত দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর এখনই মোক্ষম সময়। সাধ্যানুযায়ী সামর্থ্য নিয়ে সবাই অসহায় বনী আদমের সাহায্যে ঝাঁপিয়ে পড়ি। আর্ত মানবতার সেবায় এগিয়ে আসি। আগুনে এবং আগুন নেভাতে গিয়ে কনটেইনার বিস্ফোরণে পুলিশ এবং ফায়ার সার্ভিসের যে সদস্যরা নিহত হয়েছেন তিনি তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতিও গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। দুর্ঘটনার প্রকৃত কারণ সুষ্ঠু তদন্তের মাধ্যমে উদ্ঘাটন করে দায়ী প্রমাণিত হলে কিংবা কর্তব্যে অবহেলার প্রমাণ মিললে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হোক। ফায়ার সার্ভিসের জন্য অগ্নি নির্বাপনের সর্বাধুনিক প্রযুক্তির ব্যবস্থা করে তাদেরকে আরও উন্নত করা হোক। যাবতীয় বিপদ ও বিপর্যয় থেকে বাঁচতে সবার প্রতি গণতওবার উদাত্ত আহবান জানান তিনি।

বিস্ফোরণে নিহতদের রূহের মাগফিরাত কামনা করে এবং আহতদের জরুরী সুচিকিৎসার দাবী করে নেতৃদ্বয় বলেন, সবাইকে সীতাকুন্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকা-ের ঘটনায় হতাহতদের পাশে দাঁড়াতে হবে। অগ্নিদগ্ধ ও আহতদের জরুরী ও উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। বিস্ফোরণে হতাহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দিতে হবে। দূর্ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটন করতে হবে, একইসাথে এ ধরণের ভয়াবহ দূর্ঘটনা এড়াতে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। ফায়ার সার্ভিসকে আধুনিকায়ন করতে হবে। নেতৃদ্বয় এ ধরণের ভয়াবহ বিপর্যয়ের হাত থেকে বাঁচতে মহান আল্লাহর সাহায্য কামনা করেন।