সিসিটিভির পুরো ভিডিও প্রকাশ: পরিকল্পিত খুনের লোহমর্ষক আয়োজন

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৯ ২০১৯, ০৫:০৬

একুশে জার্নাল ডেস্ক: অবশেষে প্রকাশ করা হল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার সিসিটিভির সেই ভিডিও ফুটেজ।
সোমবার সন্ধ্যার পরে Supercalifragilistic Expialidocious ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়। এর আরে এ ফুটেজ প্রকাশ নিয়ে বুয়েটের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রভোস্টের কার্যালয় অবরুদ্ধ করে রাখেন।

সাধারণ শিক্ষার্থীরা সিসিটিভির সম্পূর্ণ ভিডিও ফুটেজ প্রকাশ নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে অবরুদ্ধ করে রেখেছে।

প্রকাশ হওয়া ওই ভিডিও ফুটেজে দেখা যায়, কয়েকজন শিক্ষার্থী আবরারকে ধরাধরি করে নিয়ে যাচ্ছেন। ওই শিক্ষার্থীদের পেছন পেছন কয়েকজনকে হেঁটে যেতে দেখা যাচ্ছে। এছাড়া প্রত্যেক শিক্ষার্থীরে নাম উল্লেখ কার হয়েছে এই ভিডিও ফুটেজে।

সম্পূর্ণ ভিডিও ফুটেজ দেখে সহজেই বুঝা যায় এটা একটি পরিকল্পিত হত্যা। একটি খুনের লোহমর্ষক আয়োজন! তাও আবার দেশের সেরা একটি বিশ্ববিদ্যালয়ে!!

তবে কি সেই ধারনাই সত্যি হতে যাচ্ছে, এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে ভারতের সাথে বাংলাদেশবিরোধী চুক্তির প্রতিবাদমূলক স্ট্যাটাসের কারনেই? পুরো সোস্যাল মিডিয়াজুড়ে এরকম প্রশ্ন আর ক্ষোভের বহিঃপ্রকাশ হচ্ছে আবরার হত্যার পর থেকেই।

অনেকেই মনে করেন, যেহেতু ভিডিও ফুটেজে পরিষ্কারভাবেই দেখা যাচ্ছে কারা খুনি, তাই এই হত্যাকাণ্ডের বিচারে প্রশাসনের টালবাহানা কেবল দেশকে আরো অন্ধকারে নিয়ে যাওয়ার সমান হবে।