সিলেট দরগাহ মাদ্রাসার হাজী সাহেব হুজুরের ইন্তেকাল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৪ ২০১৯, ১০:১৮

জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ শাহজালাল সিলেট’র সিনিয়র মুহাদ্দিস মাওলানা খলিলুর রহমান (হাজী সাব হুযূর) আজ বিকেল ৩:৫০ টায় ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
জানাযা : আজ রাত ৯টায় নিজ স্থান : এ.টি.আই মাঠ, কল্লগ্রাম, খাদিমনগর, শাহপরান, সিলেট।
(ভোলাই মিল সংলগ্ন)

মাওলানা খলিলুর রহমান শাহপরান দরগাহ মসজিদের সম্মানিত খতিব এবং মাদরাসাহ খাইরুল উলূম সিলেটের প্রতিষ্ঠাতা মুহতামিম ছিলেন।
তাছাড়াও তিনি ছিলেন ছাত্রদের প্রিয় এক উস্তাদ। ছাত্রদের নিজ সন্তানের মত স্নেহ করতেন। ওয়াজ নসীহতের ময়দানেও ছিলেন প্রসিদ্ধ সুবক্তা।

ইন্তিকাল পূর্বাবস্থা
গত বৃহস্পতিবার হালকা অসুস্থ বোধ করায় রাতে ডাক্তারের পরামর্শ নিয়েছেন। পরদিন শুক্রবার বাদ ফজর কিছু পায়চারি করে বাসায় আসেন। হালকা বিশ্রাম নিয়ে জুমার নামাজের প্রস্তুতি নেয়ার ইচ্ছা করেন। এসময় তিনি মাথায় কিছু সমস্যা অনুভব করেন। উঠে দাঁড়াতে ইচ্ছা করলে তিনি মাথা ঘুরে পড়ে যান। কিছুক্ষণ পর বমিও হয়।
অবস্থা খারাপ দেখে হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হয়। সিলেট উইমেন্স মেডিকেলের আইসিইউতে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় শনিবার বিকেলে লাইফ সাপোর্টে স্থানান্তরিত করা হয়। অবস্থার উন্নতি না হয়ে দ্রুত অবনতির দিকে যাওয়ায় ডাক্তারগণ হতাশা প্রকাশ করেন। পারিবারিক সিদ্ধান্তে দুপুর ২:৩০ টায় বাড়িতে নিয়ে আসা হয়। বাড়িতে এমবিবিএস ডাক্তার নিয়ে আসা হয়। ডাক্তার সবকিছু দেখে বিকেল ৩:৫০ টায় তাঁর ইন্তিকালের ঘোষণা প্রদান করে।

-আবির সাবীল