সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার ইসলামি সম্মেলন রবিবার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১৬ ২০১৯, ১৩:১৫

স্পেন প্রতিনিধি: বর্তমান প্রেক্ষাপটে উলামায়ে কেরাম ও মুসলমানদের দায়িত্ব ও করণীয় শীর্ষক ইসলামি সম্মেলন সফল করার আহ্বান জানিয়েছেন সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার উলামা মশায়েখগণ।

১৪ই নভেম্বর বৃহস্পতিবার সংগঠনের সম্মেলন বাস্তবায়ন পরিষদের এক বৈঠক মাওলানা আব্দুল আহাদের সভাপতিত্বে, কেন্দ্রীয় শুরা সদস্য হাফিজ মাওলানা আব্দুল কাদির আল মাহদির পরিচালনায় অনুষ্ঠিত হয়।

বৈঠকে আগামি ১৭ই নভেম্বর রবিবার বার্সেলোনায় দারুল আমাল মসজিদে ইসলামি সম্মেলন ২০১৯ বাস্তবায়নের জন্য ব্যাপক পরিকল্পনা নেয়া হয়। আসন্ন সম্মেলনকে সফল ও সার্থক করে তুলতে বার্সেলোনায় বসবাসরত মুসলিম জনতাকে সার্বিক সহযোগিতার আহ্ববান জানানো হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা মুতিউর রাহমান, সিরাতে মুস্তাক্বীমের কেন্দ্রীয় শুরা সদস্য  মাওলানা ইলিয়াছ আহমদ, হাবিবুর রাহমান রাশেদ, মাসরুর আহমদ, বার্সেলোনা সেন্টার দায়িত্বশীল মাওলানা আলিম উদ্দিন, মাওলানা আজমুল ইসলাম সেলিম, মাওলানা জাহেদ আহমদ, সংগঠক ও কমিউনিটি নেতা শফি মিয়া, কমিউনিটি নেতা ফয়সল আহমদ।

উল্লেখ্য, আগামি ১৭ নভেম্বর রবিবার বার্সেলোনায় দারুল আমাল মসজিদে ইসলামি সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত হবে। এতে অথিতি হিসেবে উপস্থিত থাকবেন আরিফ বিল্লাহ হাকিম আখতার (রাহ) এর খলিফা, বৃটেনের বর্ষীয়ান আলেমে দ্বীন শায়খ মাওলানা আসগর হোসাইন (লন্ডন), রাহমানিয়া তালীমুল কোরআনের প্রিন্সিপাল হাফিজ মাওলানা সালেহ আহমদ (বার্মিংহাম), তাক্বওয়া মসজিদ ও ইসলামিক সেন্টারের চেয়ারম্যান ব্যারিস্টার মাওলানা বদরুল হক্ব (বার্মিংহাম) ও মাশক্ব ও তেলাওয়াত ইক্বরা বাংলা টিভির পরিচালক ক্বারি মাওলানা মুদ্দাসির আনওয়ার (বার্মিংহাম)। এছাড়া স্থানীয় উলামা মাশায়েখগণ বক্তব্য রাখবেন।