সাতক্ষীরার কলারোয়ায় নিত্যপণ্য বেশি দামে বিক্রির দায়ে ৬ ব্যবসায়ীকে জরিমানা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২০ ২০২০, ২৩:২৫

রেজওয়ান উল্লাহ, কলারোয়া প্রতিনিধি: সারা দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস আতঙ্ক। দোকানপাট বন্ধ হয়ে যেতে পারে এমন শঙ্কায় সাতক্ষীরার কলারোয়ায় গত কয়েকদিন ধরে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বেচাকেনা। এ সুযোগে অসাধু ব্যবসায়ীরা চালসহ বেশকিছু পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে বলে বিভিন্ন এলাকা থেকে অভিযোগ এসেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কলারোয়া উপজেলার নির্বাহী অফিসার ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আর এম সেলিম শাহনেওয়াজ পৌরসদর বাজারে ভ্রাম্যমাণ আদালত চালিয়েছে। জরিমানা করেছে ৬টি ব্যবসাপ্রতিষ্ঠানকে।

শুক্রবার (২০ মার্চ ) বিকালে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জনাব আর এম সেলিম শাহনেওয়াজ পৌরসদর এলাকায় বাজার মনিটরিং করেন। এ সময় ক্রেতার কাছে পিয়াজ সহ নিত্যপন্যের দাম চলমান বাজারমূল্যের চেয়ে বেশী নেয়ায় ৬জন ব্যবসায়ীকে ৯,০০০ (নয় হাজার) টাকা অর্থদণ্ড করেন ।

এছাড়া বাজারের বিভিন্ন মুদি চাউলের দোকান, কাঁচা বাজার ও পেয়াজ বাজার মনিটরিং করে করোনাভাইরাসকে পূঁজি করে বাজার অস্থিতিশীল না করার নির্দেশনা প্রদান করে ও জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে ব্যবসায়ীদের জানিয়ে দেন।

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলিমুর রহমান, বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আশফাকুর রহমান সোহেল, উপজেলা সাংবাদিক পরিষদের সভাপতি আসাদুজ্জামান আসাদ, দৈনিক যুগান্তরের কলারোয়া প্রতিনিধি মুজাহিদুল ইসলাম, এ এস আই রফিকুল ইসলাম, নির্বাহী অফিসারের বেঞ্চ সহকারি মাহবুর রহমান প্রমুখ।