সম্প্রীতি বিনষ্টকারী উগ্রবাদী সংগঠন ‘ইসকন’কে নিষিদ্ধের দাবী ইশা ছাত্র আন্দোলনের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ১৭ ২০১৯, ২৩:৩৪

সম্প্রীতি বিনষ্টকারী উগ্রবাদী সংগঠন ‘ইসকন’কে নিষিদ্ধের দাবীতে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের বিক্ষোভ ১৯ জুলাই

গত কয়েকদিন আগে চট্টগ্রামের বিভিন্ন স্কুলে মুসলিম শিক্ষার্থীদের কৃষ্ণ প্রসাদ খাইয়েছে ইসকন বাংলাদেশ নামের উগ্র হিন্দুত্ববাদী একটি সংগঠন। এরই প্রতিবাদ জানাতে ও সুষ্ঠু তদন্তের লক্ষ্যে আজ (১৭ জুলাই’১৯) ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের একটি প্রতিনিধি দল সেসকল স্কুলগুলোর প্রধান শিক্ষকদের সাথে সাক্ষাৎ করে এবং মুসলিম শিক্ষার্থীদের কেনো কৃষ্ণ প্রসাদ খাওয়ানো হলো? এর কারন জানতে চায়।

এসময় স্কুলের প্রধান শিক্ষকগন জানান, ইসকন সংস্থাটি স্কুল কতৃপক্ষের সাথে প্রতারণা করে সামাজিক সংগঠনের নাম বলে স্কুলে প্রবেশ করে ছাত্রদের খাবার বিতরণ করে। তারা খাবার বিতরণের পাশাপাশি কোমলমতি শিশুদের দিয়ে ‘জয় মা ভগবতীকি জয়’ এজাতীয় হিন্দুত্বাবাদী বাক্য পাঠ করিয়েছে। যা ইসলামী বিশ্বাসের সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক ও হারাম এবং দেশীয় আইনে ধর্ম অবমাননার শামীল। চরম জঘন্যতম অপরাধ।

স্কুলের শিক্ষার্থীরা আমাদের জানিয়েছে সামাজিক সংগঠন বলার কারণে মুসলিম ছাত্ররাও খেয়েছে।

আমরা ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের পক্ষ থেকে এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি সাথে সাথে ইসকনকে বাংলাদেশ থেকে নিষিদ্ধ করার দাবী জানাচ্ছি।

দাবী আদায়ে কর্মসূচিঃ
আগামী ১৯ জুলাই, শুক্রবার, বাদ জুমা আন্দরকিল্লাহ শাহী জামে মসজিদ থেকে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল।

ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সভাপতি মুহা. রিদওয়ানুল হক শামসী ও সাধারণ সম্পাদক মুহা. মোস্তাফিজুর রহমান আজ এক যোথ বিবৃতিতে দলমত নির্বিশেষে সকল মুসলিম তৌহিদি জনতাকে উক্ত কর্মসূচি পালনের আহবান জানিয়েছেন।