সন্তানকে ভুলে এয়ারপোর্টে রেখেই আকাশে উড়াল দিলেন এক মা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১১ ২০১৯, ১৯:৪৫

একুশে জার্নাল ডেস্ক: সন্তানকে নিয়ে এসেছিলেন এয়ারপোর্টে। একজন মা। সব মালামাল প্লেইনে তুলেছেন ঠিকই। চেকিং শেষ করে প্লেইনে নিজেও গিয়ে বসলেন নিজের সিটে। ইতিমধ্যেই প্লেইন আকাশে উড়াল দিয়েছে। তখনি মনে হলো তার সন্তান নিজের পাশে নেই। এটাও মনে হলো, সন্তানকে ভুলে ফেলে এসেছেন এয়ারপোর্টেই। এটা কোন কাল্পনিক গল্প নয়, একাবারে বাস্তব ঘটনা। যা বিশ্বের মানুষকে অবাক করে দিয়েছে।

সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরের টার্মিনালে ভুল করে শিশুকে ফেলে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটের আসনে গিয়ে দিব্যি বসে গিয়েছিলেন মা।
উড়োজাহাজ উড্ডয়নের পর হঠাৎ তার মনে পড়ে সন্তানের কথা। তড়িঘড়ি পাইলট ও ফ্লাইট অ্যাটেনড্যান্টদের সামনে ফিরে যেতে মিনতি জানাতে থাকেন তিনি। তার ভুলের কারণে সৌদি আরবের রাষ্ট্রীয় বিমান সংস্থার ফ্লাইটটি জেদ্দা বিমানবন্দরে জরুরিভাবে ফিরে আসতে হয়েছে। ।

দুবাই ভিত্তিক গালফ নিউজ সোমবার (১১ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে, বিমানটি মালয়েশিয়ার উদ্দেশে উড্ডয়ন করেছিল। কিন্তু সৌদি যাত্রী যখন টের পান নিজের শিশুকে বিমানবন্দরের টার্মিনালে ফেলে এসেছেন, তখন পাইলট ও ফ্লাইট অ্যাটেনড্যান্টদের সামনে জরুরি অবতরণের বিকল্প ছিল না।

জরুরিভাবে ফিরে আসতে পাইলট অনুমতি চাচ্ছেন এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার হয়েছে।

জেদ্দা বিমানবন্দরের একজন ট্রাফিক কন্ট্রোলার বলেন, ‘ফ্লাইটটি ফিরে আসার জন্য খুব অনুরোধ করছিল। কারণ একজন যাত্রী ভুল করে নিজের সন্তানকে টার্মিনালে ফেলে গেছেন! আমরাও অনুমতি দিয়েছি। এটা আমাদের কাছে পুরোপুরি নতুন অভিজ্ঞতা।’
তবে সৌদি আরবের ওই নারী যাত্রীর নাম জানা যায়নি। আর তার শিশুসন্তান ছেলে নাকি মেয়ে তা নিয়ে কিছু বলেননি জেদ্দা বিমানবন্দর সংশ্লিষ্টরা। সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস কর্তৃপক্ষ কোনও মন্তব্য করেনি। 

সূত্র: আল আরাবি