সজাগ থাকুন,বাধা আসতে পারে; ড.কামাল

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০২ ২০১৮, ০৭:৩৫

জাতীয় প্রেস ক্লাবে শনিবার জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলনে গণফোরাম সভাপতি কামাল হোসেন। ছবি: মাহমুদ জামান অভি
ভোটে বাধা দেওয়া হতে পারে, এমন শঙ্কা ব্যক্ত করে জনসাধারণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্য ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

শনিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “নির্বাচন যেন সুষ্ঠুভাবে হয়, সেটা পাহারা দিতে হবে জনসাধারণকেই দেশের মালিক হিসেবে। এখানে আমরাও বলছি, পত্রপত্রিকায় সবাই আশঙ্কা করছেন যে, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে নানাভাবে বাধা দেওয়া হবে। সেই বাধাগুলো সরকার বা যে কেউ দিক না কেন, বাধা দিলে আমাদের সবাই মিলে নির্বাচন প্রক্রিয়াকে রক্ষা করতে হবে।”

জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে গণফোরাম সভাপতি বলেন, “আমার একটা বিনীত নিবেদন আপনারা কষ্ট করে নির্বাচনের ব্যাপারে সর্তক থাকবেন। পাড়া-প্রতিবেশী সবাইকে নিয়ে যাতে ভোট দিতে একদম সকালে সকালে চলে যেতে পারেন, বুথ খোলার সাথে সাথে যেন আপনারা সেখানে উপস্থিত হোন। প্রত্যেক বাড়িতে যত ভোটার আছে সবাই যেন ভোট দেয় সেই ব্যবস্থা করবেন।”

ড. কামাল বলেন, “দেশের মানুষ পরিবর্তন চায়। আমি দেশবাসীর প্রতি ১৯৭১ সালের মতো ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। আমি বিশ্বাস করি, সুষ্ঠু ও অবাধ নির্বাচন হচ্ছে স্বাধীনতা ও সার্বভৌমত্বের অপরিহার্য অংশ। যদি জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে না পারেন তাহলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বই হুমকির মুখে পড়বে।”

লিখিত বক্তব্যে তিনি বলেন, যাচাই-বাছাইয়ের পর সব আসনেই জাতীয় ঐক্যফ্রন্টের একক প্রার্থী নির্ধারিত হবে।”

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি কামাল হোসেন বলেন, “নির্বাচনের সাথে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারসহ সব কর্মকর্তাদের প্রতি আমাদের আহ্বান, আপনারা দলীয় আনুগত্যের ঊর্ধ্বে উঠে নিজ নিজি দায়িত্ব পালন করুন। পোলিং এজেন্টরা যাতে নির্ভয়ে তাদের দায়িত্ব পালন করতে পারেন সে ধরনের পরিস্থিতি তৈরি করুন।”