শ্রীমঙ্গলে চা বাগানের বাসিন্দা কলেজ ছাত্রীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৭ ২০২০, ১৩:১১

এহসান বিন মুজাহির : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নতুন করে আরো ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনা ভাইরাস পজিটিভ রোগী  শ্রীমঙ্গল উপজেলার একটি চা বাগানের ঢাকাফেরত এক কলেজ শিক্ষার্থী বলে জানা গেছে।

শ্রীমঙ্গল করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির আহ্বায়ক এবং শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নজরুল ইসলাম বলেন, ‘আমরা আক্রান্ত রোগীর বাসায় রোববার গভীর রাতেই পৌঁছেছি। রোগী বাসাতেই আছেন। প্রাথমিকভাবে আক্রান্ত রোগীর বাসা লকডাউন করা হয়েছে। শ্রমিক লাইন থেকে এ শিক্ষার্থীর বাসা অনেকটা বিচ্ছিন্ন। তার কাছ থেকে চা বাগানের অন্য শ্রমিকদের আক্রান্ত হওয়ার মতো অবস্থা নেই। তারপরও পরবর্তীতে প্রয়োজন হলে পুরো বাগান লকডাউনের সিদ্ধান্ত আসবে। তবে এখন তার শারীরিক অবস্থা ভালো আছে।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, ‘শ্রীমঙ্গলে যিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি ঢাকাফেরত এক কলেজ শিক্ষার্থী ও শ্রীমঙ্গলের একটি চা বাগানের স্থানীয় বাসিন্দা। তিনি গত ২২ এপ্রিল ঢাকার যাত্রাবাড়ী থেকে শ্রীমঙ্গল এসেছেন এবং হোম কোয়ারেন্টিনে ছিলেন। এর আগে গত শুক্রবার শ্রীমঙ্গল উপজেলার একটি বেসরকারি ব্যাংকের এক কর্মকর্তা আক্রান্ত হন।

মৌলভীবাজার সিভিল সার্জন ডা. তৌউহীদ আহমদ বলেন, ‘সর্বশেষ সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবের কোভিড-১৯ পরীক্ষায় নতুন করে মৌলভীবাজারে ছয়জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে মৌলভীবাজারে মোট আক্রান্তের সংখ্যা ১২ জন।