শ্রীমঙ্গলে ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২৩ ২০১৯, ২০:৪৮

এহসান বিন মুজাহির: বরুণার পীর শায়খুল হাদিস আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক বলেছেন-ইসলাম থেকে দূরে সরে পড়ার কারণেই মুসলমানগণ নানা দুর্দশার শিকার হচ্ছে। সঠিকভাবে ধর্মীয় অনুশাসন মেনে চলার মাধ্যমেই কেবল ইহকালে কল্যাণ ও পরকালে মুক্তি পাওয়া সম্ভব। বিশ্ব মুসলিমের শান্তি ও নিরাপত্তার পূর্বশর্ত হচ্ছে স্বভাবের ইতিবাচক পরিবর্তন। আর এটা হবে মানুষের মধ্যে খোদা-ভীতি আর তাকওয়া এসে গেলে। মানুষের দরজায় দ্বীনের দাওয়াত পৌঁছে দিতে হবে। মুসলমানের ঈমানকে জাগিয়ে তুলতে পারলে সারা বিশ্বের শাসন ক্ষমতা আবারও ফিরে আসবে মুসলমানের হাতে।

তিনি আরও বলেন-নাস্তিক-মুরতাদসহ ইসলামবিদ্বেষীদেও বিরুদ্ধে সর্বস্তরের আলেম-ওলামা ও জনসাধারণকে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।মুসলিম উম্মাহকে ঐক্য ও সংহতি বাড়িয়ে দিতে হবে। মুসলমানরা ঐক্যবদ্ধ থাকলে কোন শক্তি পরাজিত করতে পারবেনা। আমাদের অনৈক্য থেকে বেরিয়ে আসতে হবে। ঐক্যতার মূল ভিত্তি হল অহংকার, গর্ব, হিংসা পরিহার করা ও পীর বুঝুর্গ আলেম ওলামাদের সামনে রেখে ইসলামের কাজকে এগিয়ে নেয়া। মৌলভীজারের শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের ষাড়েরগজ জামেয়া ইসলামিয়া হাফিজিয়িা মাদরাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলন প্রধান অতিিিথর বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

গতকাল ষাড়েরগজ মাদরাসা মাঠে অনুষ্ঠিত মহাসম্মেলনে প্রধান অতিথির আলোচনা করেন বরুণার পীর ও জামেয়া মাদানিয়া শেখবাড়ি মাদরাসার প্রিন্সিপাল শায়খুল হাদিস আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী। বিশেষ অতিথির বক্তব্য পেশ করেন আল্লামা মুফতি মুজিবুর রহমান, চট্টগ্রামী এবং মাওলানা কেফায়াতুল্লাহ আল মাহদিসহ দেশরেণ্য ওলামায়ে কেরাম।

অন্যান্য বক্তারা বলেন- ইসলাম সর্বশ্রেষ্ঠ ধর্ম। ইসলামে সন্ত্রাস, উগ্রবাদ সমর্থন করে না। ধর্ম নিয়ে বাড়াবাড়ি ইসলামে নেই। পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মদ (সা.) এবং ইসলাম ধর্ম নিয়ে যারা কটুক্তি করে সরকারের উচিত তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা। বরুণার পীর আরও বলেন-নবীজীর (স.) সুন্নাতের বিপরীতে মানবতার শান্তি নেই। ক্ষনস্থায়ী এই মানবজীবনে ইহকালে কল্যাণ ও পরকালে মুক্তি অর্জনের লক্ষে প্রত্যেক মুমিন-মুসলমানকে আল্লাহর নৈকট্য হাসিলের জন্য আত্মনিয়োগ করা উচিত। দুনিয়াবী লোভলালসার উর্ধ্বে উঠে ইবাদত বন্দেগী করতে হবে। মহান আল্লাহ রাব্বুল আলামিন অল্প সময়ের জন্য মানুষকে পৃথিবীতে পাঠিয়েছেন। তাই এ সময়কে আখেরাতের কাজে লাগিয়ে মুত্তাকী বনে সমাজে ভাল কাজ করে মহান আল্লাহ ও তার রাসুল (সা.) এর সন্তুষ্টি অর্জন করতে হবে