শ্রীমঙ্গলের সাইটুলা মাদরাসার পড়া-লেখার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ও কমিটি গঠন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৩ ২০১৯, ১৭:৩৬

নিজস্ব প্রতিবেদক : মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান সাইটুলা ইসলামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম মাদরাসার শিক্ষার্থীদের পড়া-লেখার মান্নোয়ন এবং মাদরাসার সার্বিক উন্নয়নের লক্ষ্যে অভিভাবকসহ এলাকার বিশিষ্ট্য ব্যক্তিবর্গ এবং যুবকদের নিয়ে এক মতবিনিয়সভা’র আয়োজন করে সাইটুলা মাদরাসা কর্তৃপক্ষ।

রবিবার সকাল ১০টায় সাইটুলা মাদরাসা মাঠে অনুষ্ঠিত মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ এহসানুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ইসমাইল মাহমুদ।

সভায় পড়া- লেখার মানোনয়ন্নয়ন, মাদরাসার সার্বিক উন্নয়ন নিয়ে উন্মোক্ত বক্তব্য রাখেন মোঃ কবিরুল ইসলাম, ফখর উদ্দিন, আসিদ আলী, নুরুল ইসলাম, চনু মিয়া, আবিদুল ইসলাম জাহির, তাজুল ইসলাম।

সভায় উপস্থিত সবার মতামতের ভিত্তিতে মাদরাসা পরিচালনার লক্ষ্যে ২ বছরের জন্য ১৫ সদস্য বিশিষ্ট মজলিসে আমেলা তথা কার্যকরি কমিটি গঠন করা হয়। উপস্থিত সবার মতামতের ভিত্তিতে মাদরাসা কমিটির সভাপতি মনোনীত হয়েছেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ইসমাইল মাহমুদ, সহসভাপতি আব্দুস সালাম এবং সদস্য সচিব মনোনীত হয়েছেন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ এহসানুল হক।

 

এছাড়া কমিটির অন্যান্য সদস্যরা হলেন কবিরুল ইসলাম, ফখর উদ্দিন, আসিদ আলী, নুরুল ইসলাম, তাজুল ইসলাম-১, মোঃ খতিব, মোঃ চনু মিয়া, আবিদুল ইসলাম জহির, ছাহেব আলী, মোঃ রাহেল, সেলিম আহমদ এবং তাজুল ইসলাম-২। প্রসঙ্গত, এই প্রাচীনতম কওমি মাদরাসাটি ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাতা প্রিন্সপাল মাওলানা মুজাহিরুল হক। নূরানীসহ ইবতেদায়ী শ্রেণি পর্যন্ত মাদরাসায় পাঠদান চলছে।