শ্রীমঙ্গলসহ বিভিন্ন উপজেলায় জরুরি গণবিজ্ঞপ্তি

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২০ ২০২০, ০১:৩৭

এহসান বিন মুজাহির : মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলাসহ দেশের বিভিন্ন উপজেলায়  সকল প্রকার সভা-সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠান, ওয়াজ মাহফিল, কীর্তন, মেলাসহ গণজমায়েত নিষিদ্ধ করে ১৯ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করেছেন সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী অফিসারগণ।

শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী অফিসার নজরুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে শ্রীমঙ্গলে উপরোক্ত কার্যাবলী নিষিদ্ধ ঘোষণা করা হয়। সেই সাথে শ্রীমঙ্গল উপজেলার সকল কমিউনিটি সেন্টার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলেও নির্দেশনা রয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তি অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

এর আগে একটি বিজ্ঞপ্তিতে শ্রীমঙ্গল উপজেলার সকল হোটেল, মোটেল, রেস্ট হাউজ এবং পর্যটন স্পটে পর্যটকদের আগনে নিষেধাজ্ঞা জারি করেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান-করোনা ভাইরাসের কবল থেকে শ্রীমঙ্গলবাসীকে সুরক্ষার জন্য তিনি এসব বিজ্ঞপ্তির মাধ্যমে সবাইকে সতর্ক-সচেতন করতে চান। সবাই যার যার অবস্থান থেকে সচেতন থাকলে করোনা ভাইরাসের কবল থেকে সুরক্ষা পেতে পারেন।

অন্যদিকে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিম‌ও এমন জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। উক্ত বিজ্ঞপ্তিটি হব নিচে তুলে ধরা হলো-

একটি বিশেষ ঘোষণা

এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় বিদেশ ফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন (অর্থাৎ নিজ গৃহে সার্বক্ষণিক অবস্থান) একমাত্র কার্যকর উপায় হিসেবে ধরা হচ্ছে। এমতাবস্থায় সকল বিদেশফেরত নাগরিকদের হালুয়াঘাটে আগমন করা মাত্রই হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হালুয়াঘাট থানায় রিপোর্ট করতে হবে এবং নিজ গৃহে নির্দিষ্ট কক্ষে বাধ্যতামূলক ১৪ দিন অবস্থান করতে হবে। অন্যথায় অবহেলাজনিত কার্যধারা জীবন বিপন্নকারী রোগের সংক্রমণ বিস্তারের দায়ে দণ্ডবিধির ১৮৬০ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।

আদেশক্রমে
মোঃ রেজাউল করিম
উপজেলা নির্বাহী অফিসার

নির্বাহী ম্যাজিস্ট্রেট
হালুয়াঘাট ময়মনসিংহ