শ্রদ্ধা নিবেদনের জন্য তিনঘণ্টা খোলা থাকবে হলি আর্টিজান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ৩০ ২০১৯, ২০:০২

ভয়াবহ জঙ্গি হামলার তিন বছর পূর্তি উপলক্ষে শ্রদ্ধা নিবেদনের জন্য তিন ঘণ্টা খুলে দেওয়া হবে গুলশানের সাবেক হলি আর্টিজান বেকারি ভবন।

সোমবার (১ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এটি খোলা থাকবে। দেশি-বিদেশি নাগরিকরা হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারবেন।

হলি আর্টিজান বেকারির মালিক সাদাত মেহেদী বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে পুলিশ সূত্র জানায়, আগামীকাল হলি আর্টিজান বেকারি এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শ্রদ্ধা নিবেদনের জন্য আগতদের তল্লাশি করে সেখানে প্রবেশ করতে দেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জঙ্গি হামলার পর দীর্ঘদিন হলি আর্টিজান ভবনটি পুলিশ তালাবন্ধ করে রেখেছিল। পরে সেটি খুলে দেওয়া হলে মালিক সেটি সংস্কার করেন। তবে সেখানে মালিকদের কেউ এখন থাকেন না। হলি আর্টিজানে কর্মরত কয়েকজন কর্মী থাকেন সেখানে।

সরেজমিন দেখা গেছে, ভবনের পাশের লেকভিউ ক্লিনিকে অবাধ যাতায়াত থাকলেও হলি আর্টিজান ভবনটির সামনের অংশে টিন দিয়ে উঁচু দেয়াল করা হয়েছে। এখনও মাঝে-মধ্যে উৎসুক মানুষ ভবনটি দেখার জন্য সেখানে ভিড় করেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে নারকীয় জঙ্গি হামলায় দেশি-বিদেশি ২০ নাগরিক ও দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। জঙ্গিরা প্রায় ১২ ঘণ্টা রেস্টুরেন্টটি অবরোধ করে রেখেছিল। পরদিন (২ জুলাই) সকালে সেনা কমান্ডোদের অভিযানে নিহত হয় পাঁচ জঙ্গি। এ সময় সাইফুল ইসলাম চৌকিদার নামে ওই রেস্তোরাঁর একজন শেফও নিহত হন। এছাড়া চিকিৎসাধীন অবস্থায় সাত দিন পর মারা যান আরেক শেফ।