শ্যামনগরে অসহায়দের মাঝে ভাব বাংলাদেশ’এর নগদ অর্থ বিতরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৫ ২০২০, ১৪:০৩

সাতক্ষীরা প্রতিনিধি; সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় স্বেচ্ছাসেবী সংস্থা ভাব-বাংলাদেশের পক্ষ থেকে করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ স্বল্প আয়ের মাধ্যমিক পড়ুয়া ছাত্র/ছাত্রীদের অভিভাবকদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

আজ সকাল ১০ টায় অনানুষ্ঠানিকভাবে অর্থ বিতরণ উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস. এম, জগলুল হায়দার। পরে উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম আবুজার গিফারী তার কার্যালয়ে অপর এক অভিভাবকের হাতে নগদ অর্থ তুলে দিয়ে সন্তানদের ঘরে রেখে লেখাপড়ার অাহবান জানান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাব বাংলাদেশ সহায়তার অন্তর্ভুক্ত কাঁঠাল বাড়িয়া এ.জি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম, অ্যাম্বেসেডরদের প্রধান সমন্বয়কারী আব্দুল আলিম প্রমূখ।

ভাব বাংলাদেশের পক্ষ থেকে শ্যামনগরে সংস্থাটির প্রকল্পভুক্ত ১৫টি মাধ্যমিক বিদ্যালয় থেকে স্বল্প আয়ের ৩২০ অভিভাবক ও ননএমপিও শিক্ষক-কর্মচারীদের নগদ মোট ১,৫০০ টাকা করে দেয়া হয়। সংস্থাটির পক্ষ থেকে শ্যামনগরে মোট ৩২০ টি পরিবারের মাঝে ৪ লক্ষ ৮০ হাজার টাকা বিতরণ করা হচ্ছে। ভাব বাংলাদেশের পক্ষ থেকে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক হরিনগর এবি শাখার মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে অর্থ বিতরণ করছেন ভাব বাংলাদেশের ৯ জন অ্যাম্বেসেডর।

ভাব বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর প্রফেসর ড. জসিমউজ জামান করোনা ভাইরাস নিয়ে উদ্বিগ্ন হয়ে জানান, ভাব ববাংলাদেশ করোনা ইস্যুতে অভিভাবক ও শিক্ষার্থীদের দুর্দশা বিশেষ বিবেচনায় করে ক্ষুদ্রপরিসরে হলেও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে, যা সমাজের বিত্তবানরা যার যার অবস্থা থেকে জাতির এ ক্লান্তিলগ্নে অসহায়দের পাশে দাঁড়াতে অনুপ্রাণিত করবে।

ভাব বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এম. এ. আলিম খান বলেন, আমেরিকা প্রবাসী সৈয়দ জাকি হোসেন ও অস্ট্রেলিয়া প্রবাসী আমিন রহমানের সহযোগিতায় ভাব বাংলাদেশ শ্যামনগরে ৩২০ জন স্বল্প আয়ের অভিভাবক ও ননএমপিও শিক্ষক কর্মচারীদের আর্থিক সহযোগিতা করছে।

উল্লেখ্য স্বেচ্ছাসেবী এই সংস্থাটি ২০১২ সাল থেকে শ্যামনগর উপজেলায় মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে নানাবিধ প্রোগ্রাম পরিচালনা করে আসছে। যার ইতিবাচক প্রভাবে ইতোমধ্যে স্কুলগুলোতে অনেক ছাত্র/ছাত্রী আবার পড়তে শুরু করেছে।