শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে না, সীমিত পরিসরে ক্লাস চলবে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১০ ২০২২, ১৩:১৬

শিক্ষাপ্রতিষ্ঠান এখন এই মুহূর্তে বন্ধ হবে না, সীমিত পরিসরে ক্লাস চলবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (১০ জানুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ কথা জানান। করোনার সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা সংক্রান্ত বিষয়ে জাতীয় কারিগরি কমিটির সাথে শিক্ষা মন্ত্রণালয়ের মিটিংএর সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনে আয়োজন করা হয়।

তিনি বলেন, আমরা যেটি করব টিকাদান জোরদার করব। আমাদের স্বাস্থ্য বিধি মানার যে পুরো যে সিস্টেমটা সেটাও জোরদার করব, কার্যক্রম আরও জোরদার করবো মনিটরিং আরো জোরদার করব। যেভাবে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চলছিল। ঠিক সেভাবেই চলবে। আর আমরা এই যে পরামর্শক কমিটি। তাদের সাথে আমরা নিয়মিত ভাবে আমরা বৈঠক করব। আমরা সাতদিন পরে আবার বসছি। এবং আমরা পর্যালোচনা করতে থাকব পরিস্থিতি। যদি আমাদের কাছে মনে হয় যে। কোন সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিতে হবে। বন্ধ করে দেব কিন্তু আমরা আশা করছি। পুরো টিকাদান কর্মসূচিটি ব্যাপকভাবে ঘটলে তার পরে। হয়তো সেই প্রয়োজনটা হবে না।

শিক্ষামন্ত্রী আরও বলেন, সাতদিন পর আবার বসব। পরিস্থিতি পর্যালোচনা করা হবে। যদি কখনো মনে হয় বন্ধ করতে হবে, তখন বন্ধ করে দিব।

তিনি বলেন,আরেকটা বিষয় হচ্ছে যে আমাদের শিক্ষার্থীরা। এখন যে ওমিক্রনের যে ট্রেন দেখছি। আপনারা হয়তো খেয়াল করেছেন যখন কেউ আক্রান্ত হচ্ছে তখন পুরো বাড়ি আক্রান্ত হচ্ছে। কাজেই আমি আমার শিক্ষার্থীকে বাসায় রাখলে। তাদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। আমাদেরকে তো সবদিকেই আসলে দেখতে হচ্ছে।