শায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের দুই শিক্ষক নিখোঁজ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৯ ২০২০, ১৮:২৭

রাজধানীর বসুন্ধরায় অবস্থিত শায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের দুই শিক্ষককে খুঁজে পাওয়া যাচ্ছে না। গতকাল শনিবার (১৮ জানুয়ারি) সন্ধা থেকে তারা নিখোঁজ রয়েছেন বলে জানা যায়।

নিখোঁজ ওই দুই শিক্ষকের নাম মুফতী রিজওয়ানুল কবীর সানীন এবং মুফতী শরীফ মালিক বলে শায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের সূত্রে জানা গেছে।

মাদরাসা সূত্রে জানা যায়, গতকাল আসরের পর মাদরাসা থেকে ব্যক্তিগত কাজে বেরিয়েছিলেন এই দুই শিক্ষক, তারপর থেকে তাঁদের আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তাঁদের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।

এই দুই শিক্ষক নিজেদের উদ্যোগে অভাবী ও অসহায় মানুষের সেবা প্রদানের কাজে “হাসানাহ” নামক একটি সেবা সংস্থা পরিচালনা করে থাকেন বলে জানা গেছে। তারা অভাবী মানুষকে আর্থিকভাবে সহায়তা করে থাকেন সবমসময়।

এ দুই আলেমের নিখোঁজের সংবাদে ইতোমধ্যে সামাজিক মাধ্যমে বেশ আলোচনা চলছে। এক সাথে দুই আলেমের নিখোঁজ হয়ে যাওয়ার পেছনে রাষ্ট্রের নিরাপত্তাহীনতা, দায়িত্ব আদায়ে চরম অবহেলা এবং প্রজ্ঞাবান আলেমদের বিরুদ্ধে সুদূর প্রসারী ষড়যন্ত্র বলে মন্তব্য করেন অনেকে।

উল্লেখ্য, বিগত কয়েক মাসে দেশের বেশ কয়েকজন মাদরাসাশিক্ষক এভাবে নিখোঁজ হয়েছেন। এরমধ্যে কাউকে কাউকে নিখোঁজের মাস দেড়েক পর ‘জঙ্গি’ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।