শহীদ সাইফুল ও অধ্যাপক আখতার ফারুক আমাদের প্রেরণার উৎস -খেলাফত মজলিস

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ৩০ ২০১৮, ০০:৪০

একুশে জার্নাল লন্ডন: ইসলামী ছাত্র মজলিসের ঢাকা জেলার সাবেক সভাপতি মরহুম শহীদ সাইফুল ইসলাম ও খেলাফত মজলিসের প্রতিষ্ঠাকালীন নায়েবে আমির মরহুম অধ্যাপক মাওলানা আখতার ফারুক র স্মরণে খেলাফত মজলিস লন্ডন মহানগর শাখা এক আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করে ।

গত ২৯ এপ্রিল রবিবার লন্ডন বায়তুলমামুর একাডেমি হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন শাখা সেক্রেটারি মু আনিসুর রহমান ও সহ সেক্রেটারি মাওলানা জাবির আহমদের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহসভাপতি হাফিজ মাওলানা আব্দুল কাদির ।

খেলাফত মজলিস টাওয়ার হ্যামলেট শাখার সেক্রেটারি হাফিজ মাওলানা মাহমুদুল হাসান এর কোরআন তেলাওয়াত এর দিয়ে আলোচণা সভা শুরু হয় । সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহকারি সেক্রেটারি আব্দুল করিম উবায়েদ ,বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম ,মাওলানা আব্দুল আহাদ , মাওলানা আব্দুর রহমান ,মাওলানা রেজাউল করিম ,মাওলানা আব্দুল খালিক শাহেদ ,হাফিজ মাওলানা আব্দুল হক ,মাওলানা জয়নাল আবদেন ,হাফিজ মুহাম্মদ আলী প্রমূখ ।

পরিশেষে মরহুমদের দরজা বুলন্দি ও খেলাফত মজলিসের যুগ্ন মহাসচিব মাওলানা শফিক উদ্দীন এর রোগমুক্তি কামনা করে দোয়া পরিচালনা করেন খেলাফত মজলিস ইউকের সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল করিম মামরখানি ।

প্রধান অতিথির বক্তব্যে হাফিজ আব্দুল কাদির বলেন ,অধ্যাপক মাওলানা আখতার ফারুক ছিলেন একধারে একজন ইসলামিক পন্ডিত ,রাজনীতিবিদ ,সাহিত্যিক ও দ্বীনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার কারি একজন মকবুল দা’য়ী ।মাওলানা আখতার ফারুক র ছিলেন ইসলামী আন্দোলনের প্রত্যেকটি কর্মীর জন্য একটি প্রেরণা ও যুগ যুগ ধরে তাঁর কর্ম ও আদর্শ দ্বীনী কর্মীদের জন্য প্রেরণার উৎস হিসাবে কাজ করবে ।

ইসলামী ছাত্র মজলিসের প্রাক্তন পরিষদ শুরা সদস্য আব্দুল করিম ওবায়েদ বলেন ,শহীদ সাইফুল ইসলাম স্কুল জীবন থেকেই সংগঠনের প্রোগ্রামাদিতে নিয়মিত আসতেন। তাঁর মহল্লার মসজিদে যুবকদের ডেকে প্রায়ই সামষ্টিক অধ্যয়ন এবং হাদীস পাঠে বসতেন। মহল্লার অনেক বাবা-মা তাদের সন্তানকে নামাজ পড়ানোর দায়িত্ব দিতেন । জালিম আওয়ামীলীগ সরকার মিথ্যা মামলা ও অত্যাচার করে সাইফুলকে মৃত্যুর দিকে টেলে দিয়েছে ।কিন্তু মৃত্যু পূর্ব মুহূর্ত পর্যন্ত শহীদ সাইফুল এদেশে ইসলামের পতাকা উড্ডয়নের গান গেয়ে গেয়েছে ।তার এই স্বপ্ন ,ত্যাগ বৃথা যাবে না ।একদিন সবুজ জমিনে কালিমার পতাকা উড়বেই ।

উল্লেখ আওয়ামীলীগ সরকারের মিথ্যা মামলা ও অত্যাচারের কারণে ২০১৪ সালের ২৮ এপ্রিল বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ৭ম শহীদ সাইফুল ইসলাম শাহাদাত বরণ করেন ।২০০৬ সালের ২৯ এপ্রিল ঢাকার পান্থ পথ মসজিদে আসরের নামাজে দাঁড়ানো অবস্থায় অধ্যাপক মাওলানা আখতার ফারুক ইন্তিকাল করেন ।