লেপ গায়ে ডিসি অফিসের সামনে শুয়ে পড়লেন লতিফ সিদ্দিকী

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৬ ২০১৮, ১৬:০০

নির্বাচনী প্রচারণা চালানোর সময় গাড়িবহরে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে টাঙ্গাইলের জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন আবদুল লতিফ সিদ্দিকী।

রবিবার বেলা সোয়া ২টা থেকে সেখানে তিনি অবস্থান নেন। রাতে তাকে লেপ গায়ে সেখানে শুয়ে থাকতে দেখা যায়।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী লতিফ সিদ্দিকী। দুপুরে নির্বাচনী প্রচারণা চালানোর সময় তার গাড়িবহরে হামলার ও ভাঙচুর করা হয়। কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ির সরাতৈল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন ২০ নেতাকর্মী।

এরপর ঘটনার প্রতিবাদে লতিফ সিদ্দিকী টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিতে বসেন। হামলাকারীদের আটক এবং কালিহাতী ওসির প্রত্যাহারের দাবিতে রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত আবেদন করেন তিনি।

গাড়ি বহরে হামলার পর ডিসি অফিসের সামনে অবস্থান নেন লতিফ সিদ্দিকী। ছবি: কালিহাতী সংবাদদাতা

আবেদনে উল্লেখ করা হয়, কালিহাতীর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাছান ইমাম সোহেল হাজারীর সমর্থক গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী তালুকদারের নেতৃত্বে এ হামলা করেছে।

অবস্থান কর্মসূচিতে লতিফ সিদ্দিকী সাংবাদিকদের বলেন, আমি সকালে কালিহাতীর কেন্দ্রীয় শহীদ মিনারে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদন শেষে নির্বাচনী প্রচারণায় গোহালিয়াবাড়ী বল্লভবাড়ীর উদ্দেশ্যে রওনা হই। প্রথমে সরাতৈল বল্লভবাড়ির মাঝামাঝি এলাকায় আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পরে আমরা নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বল্লভবাড়ীতে মহির উদ্দিন তালুকদারের বাড়িতে যাই। সেখানে গোহালিয়াবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহির উদ্দিন তালুকদারের সঙ্গে কথা বলার সময় বর্তমান সংসদ সদস্যের ইন্ধনে তার বাহিনী আমাদের উপর হামলা চালায়। হামলাকারীরা লাঠিসোটা দিয়ে ও ইটপাটকেল নিক্ষেপ করে অন্তত চারটি গাড়ি ভাঙচুর করে। এতে আহত হন ২০ নেতাকর্মী।

অবস্থান কর্মসুচিতে লতিফ সিদ্দিকী। ছবি: ফোকাস বাংলা

 

এদিকে বিকালে টাঙ্গাইলের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম এবং পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় লতিফ সিদ্দিকীর সঙ্গে দেখা করেন। সেখানে লতিফ সিদ্দিকী কালিহাতীর ওসি মীর মোশারফ হোসেনের প্রত্যাহার ও হামলাকারীদের গ্রেফতার না করা পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে বলে তাদের জানান।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম সাংবাদিকদের বলেন, সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী মহোদয়ের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

লতিফ সিদ্দিকীর গাড়ি বহরে হামলা। ছবি: কালিহাতী সংবাদদাতা

 

অন্যদিকে বর্তমান এমপি ও আওয়ামী লীগের প্রার্থী হাছান ইমাম খান সোহেল হাজারী জানান, হামলাকারীদের সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই।

স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী ট্রাক প্রতীক নিয়ে কালিহাতীতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইত্তেফাক/টিএ