লক্ষ্মীপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১০ ২০২৩, ১২:০৯

লক্ষ্মীপুর প্রতিনিধি: স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্ততি সব সময় এ প্রতিপাদ্যকে সঙ্গে নিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে র‌্যালি, আলোচনা সভা ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া প্রদর্শনের আয়োজন করা হয়। শুক্রবার (১০ মার্চ) সকালে কালেক্টর ভবন প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা জেলা ত্রাণ ও পুনবাসন অধিদপ্তরের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোহাম্মদ নুর-এ আলমের সভাপতিতে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল আল, চৌধুরী, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: জুবায়ের হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, জেলা ত্রাণ ও পুনবার্সন কর্মকর্তা ইউনুছ মিয়া, ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো: এনায়েত হোসেন, বিশিষ্ট সাংস্কৃতিত্ব ব্যাক্তিত্ব জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ।

এসময় ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট, স্কাউট, সিপিপি, জেলা ও উপজেলা ত্রাণ ও পুনাবার্সন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া প্রদর্শনের আয়োজন করা হয়।