রাজশাহীতে তাবলীগের ১৪ সাথীকে অচেতন করে টাকা নিয়ে উধাও অন্য সাথী

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ১১ ২০১৯, ১৮:১৭

রাজশাহীর মোহনপুরে মসজিদে অবস্থান করা তাবলীগ জামাতের ১৪ সদস্যকে অচেতন করে টাকা-পয়সা ও মূল্যবান জিনিসপত্র লুট করে পালিয়ে গেছে তাদেরই খেদমতে নিয়োজিত রাসেল (২৪) নামের এক ব্যক্তি।

১০ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে উপজেলার কেশরহাট পৌরসভার তিলহারি পশ্চিমপাড়া মসজিদে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, কয়েকদিন আগে তাবলীগের দলটি তিলহারি পশ্চিমপাড়া মসজিদে আসে। প্রতিদিন তারা ফজরের আগেই উঠে পড়ে। তবে বুধবার ভোরে নামাজের সময় পেরিয়ে গেলেও তারা কেউ না উঠলে স্থানীয় মুসল্লিরা তাদেরকে ডাকাডাকি শুরু করেন। তবুও না ওঠায় পরে বিষয়টি পৌর মেয়র শহিদুজ্জামানকে জানানো হয়।

কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান জানান, খবর পেয়ে সকালে মসজিদে গিয়ে দেখি তারা সবাই অচেতন হয়ে পড়ে আছে। তারপর থানায় খবর দেওয়া হয়। পুলিশ এসে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ধারণা করা হচ্ছে, তাদের খেদমতে থাকা ব্যক্তি রাতের খাবারে ঘুমের ঔষধ মিশিয়ে দিয়েছিল।

মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুস্তাক আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘তারা এখনও সবাই অসুস্থ। কয়েকজনের জ্ঞান ফিরলেও সেভাবে কিছু জানাতে পারেননি। তবে তাদের খেদমতে নিয়োজিত ব্যক্তিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আর তাবলীগ সদস্যদের টাকা-পয়সা ও মোবাইল ফোন নেই। এতে ধারণা করা হচ্ছে খেদমতকারী এ ঘটনা ঘটিয়েছেন।’

ওসি আরও বলেন, ‘খেদমতকারীকে খোঁজ করা হচ্ছে। তার নাম ছাড়া এখনও কিছু জানা যায়নি। তবে তাবলীগ সদস্যরা কিছুটা সুস্থ হলে তাদের জিজ্ঞাসাবাদের পরই এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।’