রাজধানীতে কোনো ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই -স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ৩০ ২০২০, ২১:০০

ঢাকার দুই সিটি করপোরেশনে ১ ফেব্রুয়ারি হতে যাওয়া নির্বাচনে কোনো ‘ঝুঁকিপূর্ণ’ ভোটকেন্দ্র নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ের রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজার মণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন বলে ইউএনবি’র একটি খবরে বলা হয়।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “আসন্ন ঢাকার দুই সিটির নির্বাচনে ঝুকিপূর্ণ কোনো কেন্দ্র নেই। ঢাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নির্বাচন কমিশনের পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। তাদের নির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। বাহিনী এখন যেকোনো পরিস্থিতি সামাল দিতে পারে।”

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “সাধারণত বাংলাদেশে যেকোনো নির্বাচন উৎসবের মতো। মানুষ নির্বাচনে অবাধে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।”

উল্লেখ্য, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন সুষ্টু ও অবাধ করার লক্ষ্যে ইতোমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৫০ হাজার সদস্য মোতায়েন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এদের মধ্যে ভোটকেন্দ্রের নিরাপত্তা রক্ষায় পুলিশ ও আনসার নিয়োজিত থাকছে এবং বিজিবি, র‌্যাব ও নৌ-পুলিশ নির্বাচনী এলাকার নিরাপত্তা নিশ্চিত করবে।