যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে যুক্তরাজ্য যুবলীগের বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ১৯ ২০২৩, ১৮:০৯

আব্দুল হামিদ নাছার,লন্ডন:
যুক্তরাজ্যের লন্ডনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশ রত্ন হাসিনার আগমন কে স্বাগত ও সেপ্টেম্বর ২০২৩ এর জনসভা সফল করার লক্ষ্যে যুক্তরাজ্য যুবলীগ নেতা কর্মীদের করণীয় শীর্ষক এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর সোমবার সন্ধা ছয় টায় পুর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টার এ সভা অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য যুবলীগ সভাপতি ফখরুল ইসলাম মধু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান ও যুগ্ন সাধারণ সম্পাদক জামাল আহমদ খাঁনের যৌথ সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুক্তরাজ্য উলামা লীগের সভাপতি মাওলানা কুতুব উদ্দিন। সভায় স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবলীগের সভপতি ফখরুল ইসলাম মধু।


সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র জননেতা জনাব আনোয়ারুজ্জামান চৌধুরী,প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমদ শরিফ,বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক,যুগ্ম সাধারণ সম্পাদক নঈমুদ্দীন রিয়াজ,নর্থ লন্ডন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক,আহমদ এহসান,এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,যুক্তরাজ্য যুবলীগের সহ সভাপতি,যুগ্ম সাধারণ সম্পাদক,সাংগঠনিক সম্পাদক,ও যুক্তরাজ্য যুবলীগের বিভিন্ন শাখা কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক,যুক্তরাজ্য ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আওয়ামীলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেক লীগ, ও ছাত্রলীগের নেত্রিবৃন্দ।


উল্লেখ্য,জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আছেন।

বাংলাদেশ সময় গতকাল সোমবার সকাল পৌনে ৯টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস উইং।

গত গত রবিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে এবং বাংলাদেশ সময় রাত ৯টা ৫ মিনিটে বিমানটি লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

লন্ডনে চার ঘণ্টা যাত্রা বিরতির পর প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান নিউ ইয়র্কের উদ্দেশে যাত্রা করে।

এর আগে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট বাংলাদেশ সময় রোববার (১৭ সেপ্টেম্বর) রাত নয়টা পাঁচ মিনিটে লন্ডনে পৌঁছে।

প্রধান মন্ত্রীর সফর সূত্রে জানা যায়,এ সফরে ২২ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্কে থাকবেন প্রধানমন্ত্রী।