যারা নৌকায় ভোট দিয়েছেন বা দেন নাই, সকলের জন্য কাজ করবো -প্রধানমন্ত্রী

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৯ ২০১৯, ১৩:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা (নৌকায়) ভোট দিয়েছেন বা দেন নাই আমরা সকলের জন্য কাজ করব। দল মত নির্বিশেষে সকলের জন্য সরকার কাজ করবে। প্রতিটি নাগরিক আমাদের কাছে গুরুত্বপূর্ণ, সবার উন্নয়নে কাজ করবে সরকার।

তিনি আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ‘বিজয় উৎসবের’ সমাবেশে প্রদত্ত ভাষণে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, জনগণ বিশ্বাস করে যে
ভোট দিয়েছেন তার মান তিনি রক্ষা করবেন। এর জন্য প্রয়োজনে জীবন দিতেও তিনি তৈরি আছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে আওয়ামী লীগকে পুনঃনির্বাচিত করায় জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, “ভোটের আগে যে অঙ্গিকার আমরা করেছি তা অক্ষরে অক্ষরে পূরণ করা হবে।”

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোটকে বিজয়ী করেছে। এই বিজয় শুধু আওয়ামী লীগের নয় এই বিজয় দেশের ১৮ কোটি জনগণের।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ এবার দীর্ঘদিন পর স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। আমি বাংলাদেশের কৃষক, শ্রমিক, তাঁতি, ছাত্র, শিক্ষক সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। পুলিশ, র‍্যাব, বিজিবি, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী তারা নিরলসভাবে কাজ করে সুষ্ঠু ভোটের পরিবেশ তৈরি করেছে, জনগণের নিরাপত্তা দিয়েছেন। তাদের প্রতিও কৃতজ্ঞতা জানাই।

প্রধানমন্ত্রী তার ভাষণে উল্লেখ করেন, “যে রায় জনগণ দিয়েছে সে রায় হচ্ছে সন্ত্রাস, দুর্নীতি, মাদকের বিরুদ্ধে রায়। জনগণ রায় দিয়েছে শান্তি ও উন্নয়নের পক্ষে। জনগণের এই রায় ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তোলার রায়। জনগণ তাদের ভোটের মধ্য দিয়ে অন্ধকার থেকে আলোর পথে আসার রায় দিয়েছেন।”