মৌলভীবাজারে করোনায় আক্রান্ত ৬: মৃত্যু ২

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৫ ২০২০, ১৬:৩২

বদরুল আলম চৌধুরী: মৌলভীবাজারে মরণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ জন আর মৃত্যুবরন করেছেন দুইজন।

মৌলভীবাজার জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলার রাজনগরে গত ৪ এপ্রিল সাঞ্জু মিয়া নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে করোনা পজেটিভ রিপোর্ট আসে। মূলত রাজনগরের এই রোগী জেলার প্রথম করোনা আক্রান্ত রোগী। তবে তিনি কিভাবে আক্রান্ত হয়েছিলেন তার কোন হদিস মিলেনি ।

এরপর গত ১৩ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে মারা যান মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ মফচ্ছিল আলী। তিনি ঢাকায় অবস্থান করছিলেন এবং তিনি ঢাকায় আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার পর তার দেহে করোনার উপস্থিতি মিলে নমুনা পরীক্ষায়।স্বাস্থ্য অধিদফতর তাকে মৌলভীবাজারের তালিকায় রেখেছে।

এরপর কয়েকদিন নতুন নতুন পরীক্ষায় করোনার রোগী না মিললেও গত ২২ এপ্রিল জেলার কুলাউড়া উপজেলায় দুইজন করোনার আক্রান্ত হন । তাদেরক একজন পুলিশ সদস্য ,অন্যজন বৃদ্ধা।

গতকাল শুক্রবার (২৪ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে মৌলভীবাজারের আরও ২ জন শনাক্ত হন । আক্রান্ত দুইজনই পুরুষ।

মৌলভীবাজার জেলা সিভিল সার্জন তৌউহীদ আহমদ জানান, প্রতিদিন আমরা নতুন নতুন নমুনা কালেকশন করে পরীক্ষার জন্য সিলেটে পাঠাচ্ছি । জেলায় এখন পর্যন্ত ৬ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২ জন । তাদের মধ্যে একজন ঢাকায় আক্রান্ত হয়ে ঢাকায় মারা যান। ঢাকা থেকে শুধু ফোনে আমাদের জানানো হয় ।