মৌলভীবাজারের জুড়ীতে লোকালয়ে গাছের ডালে অজগর 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৬ ২০২২, ১৭:৪২

জহিরুল ইসলাম সরকার, জুড়ী: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় গাছের ডালে একটি অজগর সাপের দেখা মিলেছে। শনিবার (২৫ জুন) সন্ধ্যায় উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের কালনীগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমতৈল গ্রামের দেবাশীষ দাশের বাড়ীর একটি আগর গাছের ডালে অজগর সাপটিকে দেখা যায়।

ধারণা করা হচ্ছে, বন্যায় পাহাড়ি ঢলের সাথে সাপটি এখানে ভেসে এসেছে। পরে খাদ্যের সন্ধ্যানে লোকালয়ে উঠে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত হন। গতকাল সন্ধ্যা হয়ে পরায় সাপটিকে বন বিভাগের কর্মকর্তারা উদ্ধার করতে পারেনি।

তবে রবিবার (২৬ জুন) দুপুরে দেবাশীষ দাশ জানান, রাতের কোন এক সময় অজগর সাপটি আগর গাছ থেকে নেমে অনত্র চলে গেছে। সকাল থেকে আমরা খোঁজ করে সাপটিকে আর পাইনি।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, গতকাল বিকেল থেকে স্থানীয় একজনের একটি ছাগল পাওয়া যাচ্ছিল না। এলাকাবাসীর ধারনা অজগর সাপটি ছাগলটিকে খেয়ে ফেলেছে।

এ ব্যাপারে বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রেজাউল করিম চৌধুরী বলেন, খবর পেয়ে সাপটিকে উদ্ধার করার জন্য ঘটনাস্থলে আমরা বন বিভাগের কর্মকর্তাদের কে পাঠিয়েছিলাম। পরে সন্ধ্যা হয়ে পরায় সাপটিকে বন বিভাগের কর্মকর্তারা উদ্ধার করতে পারেনি। আজ সকালে খবর নিয়ে দেখি সাপটি এ এলাকায় আর নেই।