মোদি সরকারের এক্সপায়ারি ডেট শেষ হয়ে হয়ে গিয়েছে -মমতা

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৯ ২০১৯, ১৪:১২

পথ দেখাল এবং পথ তৈরি করল সেই বাংলা। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বে আবারও মহাজোটের মঞ্চ তৈরি করে দিল সেই বাংলাই। ব্রিগেডে মঞ্চ থেকে মোদি সরকারকে হঠানোর ডাক দিয়ে তৃণমূল নেত্রী বলেছেন স্বাধীনতা আন্দোলনে পথ দেখিয়েছিল বাংলা। যখনই কোনও বড় বিপদ এসেছে বাংলা পথ দেখিয়েছে। এবারও বাংলাই নেতৃত্ব দেবে। বিজেপিকে উৎখাত করতেই হবে।

মমতা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ২০১৯ এ একটাই স্লোগান বদলে দাও। মোদি সরকারকে বদলে দাও। মোদি, অমিত শাহ নিজের দলের নেতাদেরও সম্মান করেন না। প্রয়োজনে তাঁদের ব্যবহার করেন। প্রয়োজন মিটে গেলে তাঁদের ছুড়ে ফেলে দেন। এখন বিপাকে পড়ে দলের সব নেতাদের একজোট হয়ে লড়াইয়ের কথা বলছেন তিনি। অথচ কয়েকদিন আগেও শুধু নিজেদের কথাই ভাবছিলেন তাঁরা।

সবকিছুর যেমন একটা এক্সপায়ারি ডেট থাকে। মোদি সরকারেরও এক্সপায়ারি ডেট শেষ হয়ে গিয়েছে। এবার আর মানুষ তাঁদের ক্ষমতায় ফিরতে দেবেন না বলে ব্রিগেডের মঞ্চ থেকে রীতিমত হুঁশিয়ারি দিয়েছেন তিনি। মমতা বলেছেন, যাঁদের তিনি ছাড়েননি, তাঁরা কেন মোদিকে ছাড়বেন। বদল করতেই হবে। এখনও মানুষ যদি বিজেপিকে ভোট দেন তাহলে ব্যাঙ্কে আর একটি টাকাও থাকবে না তাঁদের। সব টাকা তাঁরা লুঠ করে নিয়ে যাবেন।

বিজেপির রথযাত্রাকে আক্রমণ করে মমতা বলেছেন, এতদিন জানতাম জগন্নাথের রথ হয়। এই প্রথম জানলাম বিজেপির রথ। সেটা আসলে পাঁচতারা হোটেল। রথযাত্রার নামে হিংসা ছড়ানো কিছুতেই তিনি বরদাস্ত করবেন না বলে জানিয়েছেন।

লুঠের টাকায় ভোট করছে বিজেপি। একের পর এক সরকারি প্রকল্পের নামে দুর্নীতি চলছে। যে প্রকল্পগুলিতে রাজ্য সরকার টাকা দিচ্ছে সেগুলি নিজেদের ছবি দিয়ে প্রচার করছে কেন্দ্র। এরকম রাজনীতি আগে কখনও হয়নি বলে অভিযোগ তৃণমূল নেত্রীর। যে মোদির বিরুদ্ধে কথা বলছে তাঁকেই চোর বলা হচ্ছে।

এনআরসির নাম করে অসম উত্তরপূর্বে মানুষ নিধন চলছে। সরকারি চাকরি নেই এদিকে সংরক্ষণ চালু করা হচ্ছে বলে অভিযোগ মমতার। রাজ্যে বিজেপির মোকাবিলায় দলের কর্মীদের বিজেপির সভার পাল্টা সভা করার নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী। সুত্র কলকাতা