মেননের ইসলামবিরোধী বক্তব্য অবিলম্বে এক্সপাঞ্জ করতে হবে – মাওলানা আবদুল করিম

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০৫ ২০১৯, ১৭:৫৯

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী ও কওমি মাদরাসাকে নিয়ে সংসদে দেয়া সাবেক মন্ত্রী রাশেদ খান মেননের কটুক্তিমূলক বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিশিষ্ট আলেম, জাতীয় সংসদ মসজিদের সাবেক ইমাম, আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত এর সাবেক সহসাধারণ সম্পাদক মাওলানা আবদুল করিম বিন মছব্বির।

মাওলানা আবদুল করিম বলেন, কাদিয়ানীদের অমুসলি ঘোষণা করার দাবিতে ১৯৯১ সালে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত এর সভাপতি বাইতুল মুকাররাম জাতীয় মসজিদের খতিব মাওলানা উবায়দুল হক রাহ., শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক রাহ., শাইখুল হাদিস আল্লামা আতাউর রহমান খান এমপি, শাইখুল হাদিস আল্লামা উবায়দুল হক উজিরপুরী এমপি রাহ.’কে নিয়ে মানিক মিয়া এভিনিউ ঢাকায় আমরা প্রতিবাদ করছিলাম। দরকার হলের কাদিয়ানীভক্ত মেননের বিরুদ্ধে আলেমরা তাওহিদী জনতাকে নিয়ে সংসদের সামনে উত্তাল গণআন্দোলন গড়ে তোলবে।

জাতীয় সংসদের সাবেক ইমাম মাওলানা আবদুল করিম বলেন, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য রাশেদ খান মেনন সংসদে কাদিয়ানীদের পক্ষে এবং কওমি শিক্ষা ও আল্লামা শফী’র বিরুদ্ধে অশালীন ও উদ্দেশ্যপ্রনোদিত বক্তব্য রেখেছেন। তিনি পঞ্চগড়েও কাদিয়ানীদের পক্ষে বক্তব্য রেখেছেন। এসব কারণে মেনন আদৌ মুসলমান আছেন, না কাদিয়ানী হয়েছেন এ নিয়ে মানুষ সন্দেহ পোষন করেছেন।

এই মেননের বাবা জব্বার খানকে যুক্তফ্রন্টের সময় মাওলানা আতহার আলী রাহ. ও মাওলানা আতাউর রহমান খান রাহ. বঙ্গবন্ধুর পরামর্শে স্পিকার বানিয়েছেন। আলেমরা যার বাবাকে স্পিকার বানাল সেই লোক কিভাবে ইসলামের বিরুদ্ধে লাগামহীন কথা বলার দুঃসাহস পায় সেটা এখন ভাবার সময় এসেছে। সরকারকে তার ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।

মিনুতন্ত্র, ইনুতন্ত্র, নাস্তিকতন্ত্র এবং কাদিয়ানীতন্ত্র বাদ দিয়ে অবিলম্বে আল্লামা আহম শফীর কাছে তওবা করে রাশেদ খান মেননকে মুসলমান হওয়ার আহ্বান জানান সংসদ অধিবেশনের সাবেক কুরআন তিলাওয়াতকারী, বাংলাদেশ সংবাদ সংস্থা বাসসের সাবেক স্টাফ রিপোর্টার মাওলানা আবদুল করিম। তিন বলেন, ইসলাম ও কওমিবিরোধী বক্তব্যের জন্য মেনন তার মন্তব্য প্রত্যাহার না করলে তাকে শাস্তির আওতায় আনতে হবে। তাওহিদী জনতা তাকে ছাড় দেবে না।