মুসলমানদের ঐক্য সময়ের দাবি: আল্লামা জুনায়েদ বাবুনগরী

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০৬ ২০১৮, ১৪:১৬

হাবীব আনওয়ার

বর্তমান সারা বিশ্বে ২০০ কোটি মুসলমান। তারপরও মুসলমানরা নির্যাতিত, নিষ্পেষিত।মুসলমানরা আজ সব জায়গায় পরাজিত। এর একমাত্র কারণ, মুসলমানদের মাঝে ঐক্য নেই।ভ্রাতৃত্ববোধ নেই।যার ফলে আজ মুসলমানরা মার খাচ্ছে! বিজয়ী হওয়ার জন্য মুসলমানদের ঐক্যের কোন বিকল্প নেই।

আজ ৬ই ডিসেম্বর (বুধবার) উত্তর চট্টলার দ্বীনি ও সেবামূলক সংগঠন আল আমিন সংস্থার ব্যবস্থাপনা ও আল্লামা আহমাদ শফি ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত তিনদিন ব্যাপী তাফসিরুল কুরআন ও শানদার ক্বেরাত মাহফিলের ২য় দিন হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় প্রধান অতিথির আলোচনায় হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী একথা বলেন।

মেখল মাদরাসার মহাপরিচালক আল্লামা নোমান ফয়জীর সভাপতিত্বে তাফসিরুল কুরআন মাহফিলে আল্লামা বাবুনগরী আরো বলেন, সাহাবায়ে কেরাম সংখ্যায় কম ছিলেন। কিন্তু পরস্পর ঐক্যে অটল ছিলেন। যার ফলে হাজার হাজার কাফেরদেরকে তারা পরাজিত করতে পেরেছেন।

ওলামায়ে কেরামকে লক্ষ্য করে আল্লামা বাবুনগরী বলেন, বর্তমান এই নাজুক সময়ে আপনাদের খুবই সজাগ থাকতে হবে। সিরাতে মুস্তাকিমের উপর চলতে হবে।আপনারা নবীর ওয়ারিস।আপনারা যদি অন্য পথে চলেন,তাহলে উম্মাহর কী উপায় হবে? তাই আপনাদের খুব সতর্ক থাকতে হবে।

হেফাজত মহাসচিব বলেন, দাওয়াতে তাবলীগের মেহনত এক মকবুল মেহনত।অথচ, কিছু কুচক্রী মহল, এই মেহনতকে ধ্বংস করার মিশনে নেমেছেন।
আজ ইজতেমার মাঠ রক্ত রঞ্জিত। যে মাঠে চোখের অশ্রু ঝরতো সেখান মুমিনের রক্ত ঝরেছে। মাদরাসার ছাত্র-শিক্ষকদের উপর অতর্কিত হামলা করে একটি কলঙ্কিত অধ্যায় রচনা করেছে।
হামলার সাথে জড়িত সকলকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমলূক শাস্তি দিতে হবে।

আল্লামা বাবুনগরী বলেন, গত ১ ডিসেম্বরের ঘটনা পূর্বপরিকল্পিত। সেদিন প্রশাসন চাইলে এই ঘটনা হতো না। কিন্তু, প্রশাসন সব কিছু জেনেও নিরব থেকেছে। আমার এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
ঐ হামলায় আহতদের প্রত্যেক ফোটা রক্তের বদলা নিতে হবে।