মুম্বাইয়ে ফুট ওভারব্রিজ ভেঙে নিহত ৫, আহত ৩৪

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৫ ২০১৯, ০৪:৩১

ভারতের মুম্বাই শহরের ছত্রপতি শিবাজি রেলস্টেশনের নিকটবর্তী একটি ফুট ওভারব্রিজ ভেঙে পড়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় সেটির কিছু অংশ ভেঙে পড়ে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস। এ ঘটনায় অন্তত চারজন নিহত ও ১৬জন আহত হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজন নিহত ও ৩৪ জন আহত হওয়ার কথা জানা গেছে। তবে ধ্বংসস্তুপের মধ্যে আরও অনেকে আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। আহতদেরকে নিকটবর্তী হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- অপুর্বা প্রভু (৩৫), রঞ্জনা তাম্বে (৪০) ও জাহিদ সিরাজ খান (৩২)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এনডিটিভি জানায়, ওভারব্রিজটিতে সংস্কার কাজ চলা সত্বেও সেটি ব্যবহৃত হচ্ছিল।

টুইটবার্তায় মুম্বাই পুলিশ জানায়, “ফুট ওভারব্রিজটির উত্তর পাশের বি টি লেন সংলগ্ন ‘সিএসটি প্ল্যাটফর্ম ওয়ান’ ভেঙে পড়েছে। ঘটনাস্থলের পাশেই ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার ভবন। এ ঘটনায় ট্র্যাফিক ব্যবস্থা ব্যাহত হচ্ছে। কমিউটার ট্রেনগুলো বিপরীত পথ ব্যবহার করছে। জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।”

মুম্বাই ট্র্যাফিক পুলিশের জয়েন্ট কমিশনার অমিতেশ কুমার এনডিটিভিকে বলেন, অ্যাম্বুলেন্স এবং উদ্ধারকারীদের সুবিধার্থে ওই এলাকা থেকে কমিউটারকে ঘুরিয়ে বিপরীত পথ ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

ইতোমধ্যে ঘটনাস্থলে উদ্ধারকাজ শুরু করেছে দমকল ও দুর্যোগ ব্যবস্থাপনা দলের সদস্যরা।

উল্লেখ্য, ছত্রপতি শিবাজি টার্মিনাস ভারতের ব্যস্ততম রেলওয়ে স্টেশনগুলোর একটি।

গত বছর জুলাইয়ে ভারী বর্ষণে মুম্বাই শহরেই ‘আন্ধেরি’ নামে ৪০ বছর পুরনো একটি ফুট ওভারব্রিজ ভেঙে বহু সংখ্যক মানুষ হতাহত হন। ওই ঘটনার পর ৪৪৫টি ফুট ওভারব্রিজকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছিল কর্তৃপক্ষ।