মিসরের শহীদ প্রেসিডেন্ট মুরসী ও আল্লামা শিহাব উদ্দিন শায়খ রেঙ্গার স্মরণে সিরাতে মুস্তাক্বীম বর্সেলোনার দোয়া মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ২০ ২০১৯, ১২:১৭

 

১৮ই জুন মঙ্গলবার সিরাতে মুস্তাক্বীমের উদ্যোগে দারুল আমাল জামে মসজিদে মিসরের শহীদ প্রেসিডেন্ট মুরসী ও আল্লামা শিহাব উদ্দিন শায়খ রেঙ্গার স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মাওলানা আব্দুল আহাদ সাহেবের সভাপতিত্বে হাফিজ মাওলানা আব্দুল কাদির আল মাহদির পরিচালনায়,শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ মাওলানা মাসউদ আহমদ।মাহফিলে আরও উপস্থিত ছিলেন শায়খ মাওলানা মুতিউর রাহমান, মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা বদরুল হক্ব,মাওলানা আব্দুল মালেক, মাওলানা আজমুল ইসলাম সেলিম, নোমান আহমদ,হাজী আনা মিয়া, শাহিন আহমদ, প্রমুখ৷

সভায় বক্তারা বলেন মিসরের জনগণের ভোটে নির্বাচিত প্রেসিডেন্ট হাফেজ ড. মোহাম্মদ মুরসীকে সিসি অন্যায়ভাবে ক্ষমতাচ্যুত করে গ্রেফতার করে বছরের পর বছর কারারুদ্ধ করে রাখে। কারাগারে জুলুম নির্যাতন আর বিচারের নামে অবিচারের শিকার হয়ে এজলাসেই শাহাদাত বরণ করতে হয় তাকে। আজকে মুরসীর মত মিসরের হাজারো নাগরিক জেল, জুল নির্যাতনের স্বীকার হচ্ছে। মিসরের স্বৈরাচারী সরকারের এহেন জুলুম নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এই শাহাদতের বিনিময়ে ইজেপ্ট সহ সারা পৃথিবীতে ইসলামের আওয়াজ উঠবে।

উক্ত সভায় রেঙ্গা মাদ্রাসার সাবেক শায়খুল হাদিস আল্লামা শিহাব উদ্দিন (রাহ) এর জিবন নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় বক্তারা বলেন তিনার মত একজন রাহবরকে হারিয়ে আমরা শোকাহত হয়েছি। তার এ স্থান পুরন হবার নয়। তার ইলমি মাক্বাম ও যোগ্যতার প্রসংশা করা হয়। ইলমি লাইনে তিনি ছিলেন অদ্বিতীয় এক বক্তি। উক্ত মাহফিলে মরহুমানের রূহের মাগফেরত ও দরজা বুলন্দির জন্য দুআ করা হয়।