মিশরে ট্রেন দূর্ঘটনার দায় নিয়ে পদত্যাগ করলেন পরিবহন মন্ত্রী

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ২৮ ২০১৯, ২১:২৪

মিশরে ট্রেন দুর্ঘটনার কারণে গতকাল পদত্যাগের ঘোষণা দিয়েছেন দেশটির পরিবহন মন্ত্রী।

রাজধানী কায়রোতে ট্রেন দুর্ঘটনায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। বুধবার সেখানে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে পার্শ্ববর্তী সিমেন্টের দেয়ালে আঘাত হানে। পরে ট্রেনটিতে আগুন ধরে এই হতাহতের ঘটনা ঘটে।

আল জাজিরা প্রতিবেদনে বলা হয়েছে, মিসরের প্রধান রেলস্টেশনে ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫০ জন। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, কায়রোর প্রাণকেন্দ্রে রামসেস রেলওয়ে স্টেশনে একটি ট্রেন নিয়ন্ত্রণ হারিয়ে সিমেন্টের বাফার স্টপে আঘাত হানে। সংঘর্ষে ট্রেনের জ্বালানি ট্যাঙ্কে বিস্ফোরণ ঘটে। এরপর প্ল্যাটফর্ম ও কাছের ভবনগুলোতে আগুন ধরে যায়।

এরপরে প্রধানমন্ত্রী মোস্তফা মাদবোলি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, সংঘর্ষের কারণ এখনো জানা যায়নি। কারো অবহেলার জন্য এই দুর্ঘটনা ঘটলে তাকে কঠোর শাস্তি দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। জানান, দুর্ঘটনার জন্য যারা দায়ী তাদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিতে কায়রোর প্রাণকেন্দ্রে রেল স্টেশনের ভবন থেকে কালো ধোঁয়া বের হতে দেখা গেছে। দুর্ঘটনার শিকার ট্রেনটি ভস্মীভূত অবস্থায় পড়ে আছে। তখনো সেটি থেকে ধোঁয়া উঠছিল। হাসপাতাল সূত্র জানায়, এম্বুলেন্স ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। উল্লেখ্য, মিসরে প্রায়ই ট্রেন দুর্ঘটনা ঘটে। ২০১৭ সালে দেশটিতে এক হাজার ৭৯৩টি ট্রেন দুর্ঘটনা ঘটেছে।