মাননীয় প্রধানমন্ত্রী! বাবুনগরীর চিকিৎসার দায়িত্ব আপনি নিন; আলআমিন সংস্থা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৮ ২০১৯, ১৩:৪২

মুহাম্মদ ইবরাহীম খলিল সিকদার: প্রখ্যাত হাদিস বিশারদ,কিংবদন্তী ইসলামী স্কালর, এদেশের ক্ষণজন্মা মনীষী মুহাদ্দিস জামিয়া দারুল উলুম হাটহাজারীর মুহাদ্দিস ও সহযোগী পরিচালক এবং হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মুহতারাম মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী দীর্ঘদিন যাবৎ শাররিক নান জটিল রোগে ভোগছেন। কিডনীরোগ, ডায়াবেটিস, লিভার ও ক্ষতরোগে আক্রান্ত হয়ে তিনি বর্তমানে ঢাকার খিলগাঁওস্থ খিদমা হসপিটালে আশংকাজনক অবস্থায় আছেন। তাঁর সহকারী এইচ এম জুনাইদ ও জামিয়া মাখজানুল উলুম খিলগাঁও এর সিনিয়র উস্তাদ মাওলানা রাশেদ বিন নূর এর ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জেনেছি যে, গতকাল রাত দশটায় আল্লামা বাবুনগরী’র ইনফেকশন হয়ে যাওয়া বাম পায়ের সফল অপারেশন করা হয়েছে
অপারেশন পরবর্তী তাঁর উন্নত চিকিৎসা এবং বর্তমান শাররীক আবস্থার পর্যালোচনা ও সিদ্ধান্ত নিতে ঢাকার এ্যাপোলো, বারডেম এবং খিদমাহ হসপিটালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ বোর্ড বসেন। বিশেষজ্ঞ চিকিৎসকগণ জানিয়েছেন আল্লামা বাবুনগরী’র শারীরিক সমস্যা বেশ কয়ে ধরণের ৷কিডনি, হার্ট , লিভার, প্রেশার, ডায়াবেটিসসহ সবরোগ একই সাথে আক্রান্ত করছে এবং ধীরে ধীরে জটিল আকার ধারন করেছে। চিকিৎসকগণ আরো জানিয়েছেন এ অবস্থায় তাঁর চিকিৎসায় স্বভাবিকতা ফিরিয়ে আনতে হলে উন্নত চিকিৎসার প্রয়োজন ও ব্যয়বহুল। আল্লামা বাবুনগরীর চিকিৎসা বাংলাদেশে সম্ভব নয় বলেও জানিয়েছেন চিকিৎসকগণ।
মাননীয় প্রধানমন্ত্রী!

আল্লামা জুনাইদ বাবুনগরী এদেশের সম্পদ, তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্কালার হাদিস বিশেজ্ঞ। তাঁর লেকচার ও রচনাবলী মুসলিম বিশ্বে মর্যাদার আসনে অধিষ্টিত। তাঁর হাজার হাজার ছাত্র মুসলিম বিশ্বে সম্মানজনক অবস্থানে থেকে দেশের জন্য বৈদেশিক মূদ্রা অর্জন করে দেশের উন্নয়নে জোড়ালো ভূমিকা রাখছে। তাছাড়াও তিনি ইলমে দ্বীন তথা ইসালামী শিক্ষার সুতিকাগার কাওমী মাদরাসা শিক্ষার্থীদের নিকট একজন নন্দিত উস্তাদ। তিনি ভালো, সৎ, নির্লোভ ও দেশপ্রেমিক মানুষ গড়ার কারিগর।

মাননীয় প্রধানমন্ত্রী!
আপনি বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসূরী। আপনার পিতা জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান দ্বীনি কাজে ও আলেম-উলামাদের অনেক কদর করতেন। আপনি আমাদের প্রধানমন্ত্রী। আপনি বাংলাদেশের ১৬ কোটি জনতার অভিভাবক। সধারণ নাগরিকের প্রতি আপনার মহানুভবতা, দয়া ও আন্তরিক দায়ীত্ববোধে অনেক জটিল রোগে আক্রান্ত মানুষকে অকালে মরতে হয়নি। আপনি অনেকে চিকিৎসার ভার নিয়ে নতুন করে বাঁচতে সহযোগিতা করছেন। আপনি মুক্তামনি থেকে দেশের খ্যাতিমান ও গুণিজনদের চিকিৎসার ব্যবস্থা করে মহানুভবতার উজ্জল দৃষ্টান্ত হাজার হাজার মানুষের অনু্প্রেরণার উৎস হয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী।
আপনি এবার এদেশের বিরানব্বই ভাগ তৌহিদী জনাতর প্রাণের মানুষ, প্রিয় মানুষ, মুসলিম বিশ্বের একজন নন্দিত হাদিস বিশারদ জটিল রোগে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে কাতরানো আল্লামা বানুনগরীর চিকিৎসার দায়িত্ব নিন। চিকিৎসকগণ তাকে সিঙ্গাপুর বা উন্নত দেশে চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন। আমাদের বিশ্বাস আপনার মহানুভবতার পরশে লাখো তৌহিদী জনাতার প্রিয় উস্তাদ সুস্থ হয়ে হাদীসের দরসে ফিরে আসবেন। ইনশাআল্লাহ।
পরিশেষে আপনার নিকট সবিনয় অনুরোধ, আপনি আল্রামা বাবুনগরীর চিকিসার ভার নিয়ে আবারো প্রমাণ করবেন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা কোন দল বা গোষ্টির প্রধনমন্ত্রী নন, বরং তিনি ১৬ কোটি জনতার অভিভাবক মাননীয় প্রধনমন্ত্রী।
আল্লাহ আমাদের সহায় হোন- আমীন

নিবেদক-
যুগ্ম সম্পাদক, আল আমিন সংস্থা
হাটহাজারী, চট্টগ্রাম।