মাওলানা সিরাজুল ইসলাম সিরাজীর ইন্তেকালে খেলাফত মজলিস যুক্তরাজ্যের শোক প্রকাশ

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৮ ২০২০, ১৫:৫১

বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য, সিলেট মহানগরের সাবেক সভাপতি, হিলভিউ ট্রেডিং কোম্পানী লিমিটেডের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম সিরাজীর ইন্তেকালে, খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে সমবেদনা প্রকাশ করেন।

খেলাফত মজলিস যুক্তরাজ্যের নেতৃবৃন্দ হচ্ছেন, সভাপতি মাওলানা সাদিকুর রাহমান, সহ সভাপতি মুফতী তাজুল ইসলাম, ক্বারী আব্দুল মুকিত আজাদ, মাওলানা শওকত আলী, হাফিজ আব্দুল কাদির, মাওলানা মুফতী হাসান নুরী চৌধুরী, মাওলানা গোলাম মোহাইমিন ফরহাদ, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাসান ছাবির, সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল করীম, মাওলানা আ ফ ম শুয়াইব, মুহাম্মদ আব্দুল করিম উবায়েদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা কামরুল হাসান খান, দাওয়া সম্পাদক মাওলানা আতাউর রাহমান জাকির, অফিস ও প্রচার সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজ শেখ মুশতাক আহমদ, নির্বাহী সদস্য ড. আযাবুল হক, হাফিজ মাওলানা সাদিকুর রাহমান, হাফিজ মাওলানা এনামুল হক, সৈয়দ কবির আহমদ, মাওলানা আনিসুর রাহমান, মাওলানা নোমান উদ্দীন।

শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, সিলেটের ইসলামি আন্দোলন সংগ্রাম ও সিলেটের ন্যায্যা দাবি-দাওয়া আদায়ে রাজপথের আন্দোলনের পরিচিতি মুখ মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী সাদা মনের মানুষ ও সজ্জন ব্যক্তি ছিলেন। দ্বীন ইসলাম ও সমাজকল্যাণে একজন নিবেদিত ও ত্যাগী নেতা ছিলেন। খেলাফত মজলিসের ত্যাগী ও নিষ্ঠাবান নেতা তিনি ছিলেন।
মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী সিলেটের বিভিন্ন সামাজিক, ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা-সংস্কৃতি ও মানবসেবামূলক কাজে সক্রিয় ভূমিকা রাখেন। তিনি জামেয়া কাসিমূল উলূম দরগাহ ও জামেয়া মাদানিয়া ইসলামি কাজিরবাজারে থেকে দ্বীনি শিক্ষা লাভ করেন।

গত এপ্রিল মাসে তিনি যুক্তরাষ্ট্রের পাড়ি জমান। সেখানেই মিশিগানের একটি হসপিটালে তিনি পরলোক গমন করেন। তাঁর স্ত্রী, সন্তানরাও যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিরার, আত্মীয় স্বজন ও দ্বীনি ভাইদের প্রতি সমবেদনা প্রকাশ করে মহান আল্লাহর নিকট তাঁর (রহঃ) জান্নাতুল ফেরদাউসের উচ্চ মকাম কামনা করেন।