মহাসচিবের মুক্তিতে খেলাফত মজলিস ইউরোপের শোকরিয়া মাহফিল 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২০ ২০২১, ১৮:২৮

মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের এর কারামুক্তিতে গত ১৯ শে নভেম্বর’২১ রবিবার খেলাফত মজলিস ইউরোপ এর উদ্যোগে এক ভারচ্যুয়াল শোকরিয়া মাহফিল ও সৌজন্য সাক্ষাত সভা অনুষ্ঠিত হয় ।

কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইউরোপ পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দীর্ঘ সাড়ে সাত মাস কারাভোগের পর সদ্য মুক্তি পাওয়া সংগঠনের মহাসচিব ড: আহমদ আব্দুল কাদের অবিলম্বে উলামায়ে কেরাম ও রাজনৈতিক কারনে গ্রেফতার সকল বন্দির মুক্তি দাবী করেন ।

তিনি বলেন, জেল জুলুম গ্রেফতার ও নিপীড়ণ কোন রাজনৈতিক সরকারের চরিত্র হতে পারে না ।তিনি বলেন, দল করা, স্বাধীন মত প্রকাশ ও জনমত গঠনের অধিকার নিশ্চিত রাখা একটি গণতান্ত্রিক রাষ্ট্রের দায়িত্ব। এ পথকে দমন ও সংকেচিত করে কোন কালেই কোন সরকার ক্ষমতায় টিকে থাকতে পারে না ।

তিনি কারা আইন সংষ্কারেরও আহবান জানিয়ে বলেন , নানান কারনে বন্দী হয়ে যারা কারাগারে নীত হন তাদের পূর্ণ মানবাধিকারনিশ্চিত ও রক্ষা করা উচিত।

তিনি আগামী ২৫ শে ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দি উদ্যানে অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় সাধারন পরিষদের একাদশ অধিবেশন উপলক্ষ্যে আয়োজিত সম্মেলনকে সফল করার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান ।

খেলাফত মজলিস ইউরোপ এর সহকারী পরিচালক এম সদরুজ্জামান খানের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন ।

সভায় ইউরোপ,আমেরিকা ,কানাডা ,মক্কা আল মোকার্রামা, জেদ্দা, কাতার, কুয়েত সহ বাংলাদেশের বিভিন্ন শাখার দায়িত্বশীলগণ অংশ গ্রহন করেন ।মহাসচিব বিভিন্ন শাখার খোঁজ খবর নেন এবং তাঁর গ্রেফতার , কারা জীবন সহ সমসাময়িক বিষয়ে তাঁদের বিভিন্ন প্রশ্নেরও জবাব দেন ।

পরিশেষে সদ্য প্রয়াত খেলাফত মজলিস ইউরোপের অন্যতম সহকারী পরিচালক ড: আবদুস শুকুর , কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা শফিক উদ্দীন ও শেখ গোলাম আসগর , হেফাজতের আমীর মাওলানা জুনায়েদ বাবুনগরী , মহাসচিব মাওলানা নূরুল ইসলাম চট্টগ্রামী সহ সকল মরহুমের মাগফিরাত কামনা করে দোয়া করেন খেলাফত মজলিস মক্কা আল মোকার্রামা শাখার সভাপতি শায়খ মোহাম্মাদ আলী ।