মসজিদে নববীর ঘটনায় ইমরান খানের নামে মামলা, গ্রেফতার দাবি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ০২ ২০২২, ০২:৫৯

সৌদি আরবের মদিনায় মসজিদে নববীতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তাঁর সফরসঙ্গীদের লক্ষ্য করে স্লোগান দেওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানসহ প্রায় দেড়শ জনের নামে মামলা হয়েছে। পাকিস্তানের জিও টিভি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ফয়সালাবাদের মদিন টাউন থানা পুলিশ ইমরান খানসহ প্রায় দেড়শ জনের নামে মামলা নিয়েছে। মোহাম্মদ নাঈম নামের এক ব্যক্তি এ মামলা করেছেন।

এরই মধ্যে সরকারপক্ষের বহু লোকজন সামাজিক যোগাযোগমাধ্যমে ইমরান খানের গ্রেপ্তার দাবি করেছেন।

অন্যদিকে, রোববার সকালে ইসলামাবাদ বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে গ্রেপ্তার হয়েছেন সাবেক ইমরান খান সরকারের মন্ত্রী শেখ রশিদ আহমদের ভাতিজা শেখ রশিদ শফিক।

ইমরান খান ছাড়াও এ মামলায় সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী, প্রধানমন্ত্রীর রাজনৈতিক যোগাযোগ বিষয়ক সাবেক বিশেষ সহকারী ড. শাহবাজ গিল, পার্লামেন্টের সাবেক ডেপুটি স্পিকার কাসিম খান সুরি, এমএনএ শেখ রশিদ শফিক, ব্রিটিশ-পাকিস্তানি ব্যবসায়ী অনিল মুসসারাতসহ অন্যদের আসামি করা হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সৌদি আরব সফরকালে গত বৃহস্পতিবার মদিনার মসজিদে নববীতে যান। সেখানে প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের লক্ষ্য করে স্লোগান দেন পাকিস্তানিরা। এ সময় শাহবাজকে চোর বলেও স্লোগান দেওয়া হয়। এ ঘটনায় পাঁচ জন পাকিস্তানিকে গ্রেপ্তারও করেছে মদিনার পুলিশ।