মশাল মিছিলে হামলার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ সমাবেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৭ ২০২১, ১৫:৩০

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে করা মশাল মিছিলে পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের প্রায় ২৫ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর আগে সংগঠনটি একটি মিছিল নিয়ে টিএসসি থেকে শাহবাগ হয়ে ফের রাজু ভাস্কর্যে এসে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে সরকারের উদ্দেশে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, কথা বলা আমাদের অধিকার। আমরা চাই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হোক। আপনি আমার কণ্ঠরোধ করতে চাচ্ছেন। তার মানে আপনি সংবিধান অমান্য করছেন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) পুলিশি হামলায় আটকদের মুক্তি দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, আজ সন্ধ্যার মধ্যে আটকদের মুক্তি না দিলে আমরা শাহবাগ থানায় যাবো। এরমধ্যে কিছু হলে, এর দায় অবশ্যই শাহবাগ থানা পুলিশকেই নিতে হবে।

এ সময় নিজেদের কর্মসূচি ঘোষণা করে জাহিদ বলেন, মুশতাক হত্যার বিচার বিভাগীয় তদন্তের দাবিতে আগামী ১ মার্চ সব প্রগতিশীল ছাত্র সংগঠনের সমন্বয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করা হবে। তিন মার্চ গণতন্ত্র ভোটাধিকার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে।