মনোনয়ন পত্র জমা দিয়ে চমক সৃষ্টি করলেন আল্লামা সাঈদীপুত্র শামীম সাঈদী

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৮ ২০১৮, ১৯:৫৮

একুশে জার্নাল ডেস্ক: অবশেষে পিরোজপুর-১ আসনে বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় ঐক্যজোটের প্রার্থী হিসেবে আজীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামীম সাঈদীর পক্ষে মনোনয়নপত্র জমা দিয়ে ব্যাপক চমক সৃষ্টি করা হয়েছে।

বুধবার বিকাল ৪টার দিকে পিরোজপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবু আলী মো. সাজ্জাদ হোসেনের কাছে প্রার্থীর পক্ষে শামীম সাঈদীর ছোট ভাই ও ইন্দুরকানি উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ সাঈদী মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচনী ঘোষণার প্রথম থেকেই শামীম সাঈদী নির্বাচন করবেন কি না সেটা নিয়ে বেশ আলোচনা চলছিলো সর্বত্র। আবার এমনও শোনা যাচ্ছিল তিনি পিরোজপুর-২ আসন (কাউখালী-ভাণ্ডারিয়া-ইন্দুরকানি) থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কিন্তু ভোটারদের অবাক তিনি পিরোজপুর-১ আসনেই অবশেষে প্রার্থী হলেন।

যুদ্ধাপরাধের মামলায় আজীবন কারান্তরীন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী পিরোজপুর-১ আসন থেকে ৯৬’ ও ২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও বিশিষ্ট পার্লামেন্টারিয়ান প্রয়াত সুধাংশু শেখর হালদারকে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত করে জামায়াত থেকে পরপর দুবার সংসদ সদস্য হিসেবে নির্বাচত হয়েছিলেন।

এবার দেখা যাবে বাবার আসনে ছেলে শামীম সাঈদ কতটা সফল হন। তবে স্থানীয় সাধারণ ভোটারদের একটা বড় অংশ শামীম সাঈদীর প্রতি আলাদা একটা ভক্তি ও অনুরাগ আছে বলে জানা গেছে। কারন তার বাবা আল্লামা সাঈদী এমপি থাকাকালীন এলাকায় প্রচুর জনসাধারণমূলক উন্নুয়ন কাজের কারনে ও ধর্মীয় দিক দিয়ে সবার ভালোবাসা ও শ্রদ্ধা অর্জন করতে সক্ষম হয়েছিলেন।