মধ্যপ্রাচ্য সহ দুবাইয়ে পবিত্র ঈদুল আযহার জামাত সম্পন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২১ ২০১৮, ০৮:১২

স্টাফ রিপোর্টার ঃ ইউ,এ,ই,শারজাহ থেকে: ভূখণ্ডের অন্যতম আকর্ষণীয় পর্যটন ভুমি ইউনাইটেড আরব আমিরাতে ঈদুল আযহার নামাজের জামাত সুষ্ট ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।
দেশটির ধর্ম মন্ত্রণালয় থেকে দেওয়া পূর্ব ঘোষিত স্থানীয় সময় সকাল ৬:১২ মিনিটে শুরু হওয়া জামাত টি চলে স্থানীয় সময় সকাল ৭পর্যন্ত। মুসল্লিগনের সুবিধার্থে পবিত্র ঈদগাহ ময়দান এবং বিভিন্ন মসজিদে ও আদায় করা হয় ঈদুল আযহার নামাজ।

স্থানীয় আরবিভাষীদের পাশাপাশি পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে হালাল রুটিরুজির সন্ধানে দেশটিতে বসবাসরত মুসল্লিগণ ও এই ঈদুল আযহার জামাতে অংশ গ্রহণ করেন। আল্লাহু আকবর ধ্বনিতে মুখরিত হয় ঈদগাহ ময়দান সহ আশপাশ এলাকা।

এদিকে ঈদগাহে জমায়েত হওয়া সাদাকালো রংবেরং এর মুসল্লিদের ঈদ আনন্দ ভাগাভাগি ছিলো চোঁখে পরার মতো।
পবিত্র ঈদগাহে পৃথিবীর বিভিন্ন দেশের নাগরিকদের সমাগম হলেও ঈদগাহে কোন ধরণের উ-শৃঙ্খল বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে মুসল্লিদের বাড়তি নিরাপত্তা প্রদানে আইন শৃঙ্খলা বাহিনীর টহল ছিলো প্রশংসনীয়।

বিরানভূমিতে ঈদুল আযহা কেমন কাটালেন জানতে চাইলে জনৈক প্রবাসী রবের শুকুর আদায়ে বলেন। আলহামদুলিল্লাহ ভালোই কাটিয়েছি, এবং আমাদের ম্যাচ মেম্বার্সদের সম্মিতক্রমে যথাসাধ্য ক্বোরবানী ও দিয়েছি।

ঈদের দেওয়া সাক্ষাতকারে অন্য এক প্রবাসী বলেন। সমগ্র মুসলিম উম্মাহের জন্য আজকের এই দিনটি হচ্ছে আল্লাহর দেওয়া নিয়ামত। হাসিখুশীর দিন। কাজেই সমস্ত ভেদাভেদ ভুলে সুস্থ আনন্দ বিনোদনে নিজেকে মাতিয়ে রাখাই হবে একজন মুসলিম এর দায়ীত্ব।
পরিশেষে সকলেই মুসলিম উম্মাহের শান্তি সংক্ষিপ্ত মোনাজাত করেন।